• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

ধোনি বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দেননি

প্রকাশ:  ২৯ মে ২০১৯, ১৪:০৯
স্পোর্টস ডেস্ক

সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের সমস্যা এটাই। অনেক সময়ই বেশ কিছু ঘটনা সাজিয়ে আপ করা হয়। আর আমরা, অনেকেই সেই ঘটনার সত্যতা যাচাই করি না। বরং সোজা-উল্টো বিচার না করে সেই সাজানো ঘটনাকেই সত্যি বলে মেনে নিই। রাজনীতি থেকে শুরু করে ক্রিকেট, বিনোদন, সব ক্ষেত্রেই এমন সাজানো ঘটনার ভুরি ভুরি নিদর্শন পাওয়া যায় ফেসবুক, টুইটারে। সেই সব ঘটনা আদতে মিথ্যে তথ্য ছড়ায়। সোশ্যাল সাইট ব্যবহারকারীদের সিংহভাগ সেই ঘটনার সত্যতা যাচাই না করেই ব্যঙ্গ-বিদ্রুপ বা সমালোচনায় মেতে ওঠেন।

এমনই একখানা ঘটনা ঘটল ভারত-বাংলাদেশ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে। গতকাল ম্যাচের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরতে শুরু করেছে। তাতে দেখা যাচ্ছে, বাংলাদেশের সাব্বির রহমানকে ডেলিভারির মাঝপথে আটকাচ্ছেন ধোনি। তার পর সাব্বিরকে ফিল্ডিং পজিশন পাল্টানোর পরামর্শ দিচ্ছেন নাকি ধোনি! এমএসডি-র পরামর্শ পেয়ে ফিল্ডারকে মিড উইকেট থেকে স্কয়ার লেগে সরালেন সাব্বির। ভারতীয় সমর্থকদের একাংশ ঘটনাটিকে এভাবেই বর্ণনা করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এই নিয়ে বাংলাদেশ দলকে তীব্র ব্যঙ্গও করা হয়েছে। কিন্তু ঘটনাটি আসলে এমন নয়।

৩৯ ওভারে সাব্বির রহমানের হাতে বল তুলে দেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি। সাব্বির যখন রান-আপ নিচ্ছিলেন তখনই ধোনি তাকে থামান। আসলে মিড উইকেটের ফিল্ডার মুভিং পজিশনে ছিলেন। ধোনি তাই মিড উইকেটের ফিল্ডারের পজিশন নিয়ে ধোঁয়াশায় ছিলেন। এর পর সেই ফিল্ডারকে স্কয়ার লেগে পাঠিয়ে দেন সাব্বির। তার পর ফের রান-আপ নিয়ে বল করেন।

প্রসঙ্গত, বাংলাদেশের বিরুদ্ধে ৩৫৯ রানের বিশাল লক্ষ্যমাত্রা ছুঁড়ে দেয় ভারতীয় দল। ৯৫ রানে ম্যাচ হেরে যায় বাংলাদেশ।

/এস কে

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত