Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬
  • ||

নেইমারের চোট, কোপা শুরুর আগে ব্রাজিল শিবিরে দুঃসংবাদ

প্রকাশ:  ২৯ মে ২০১৯, ১২:৫০ | আপডেট : ২৯ মে ২০১৯, ১৩:১৩
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

অনেক আগেই তার নেতৃত্ব গিয়েছে। এবার কোপা আমেরিকায় খেলা নিয়ে সংশয় তৈরি হল ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের। দেশের মাটিতে শুরু হতে চলা প্রাচীন আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট শুরুর ১৭ দিন আগে ফের চোটের কবলে পড়লেন পিএসজি তারকা। মঙ্গলবার(২৮মে) হাঁটুর চোটে প্রস্তুতি শিবিরের মাঝপথে মাঠ ছাড়লেন ২৭ বছর বয়সী ব্রাজিলিয়ান তারকা।

শিনহুয়া সংবাদসংস্থা সূত্রে খবর, টেরেসোপলিসে দলের প্রস্তুতি শিবিরে শট নেওয়ার সময় মঙ্গলবার বাঁ হাঁটুতে চোট পান নেইমার। এরপর আর প্রস্তুতি চালিয়ে যেতে পারেননি এই ফরোয়ার্ড। মেডিক্যাল স্টাফদের সহযোগীতায় মাঠ ছাড়েন তিনি। তবে প্রাথমিক স্ক্যান রিপোর্টে আঘাত গুরুতর না হলেও বুধবার আরও একবার পরীক্ষা করা হবে নেইমারের। সেই রিপোর্ট হাতে পাওয়ার পরই নেইমারকে নিয়ে পরবর্তী সিদ্ধান্ত গৃহীত হবে। ১৯৮৯ পর ফের ব্রাজিলের মাটিতে বসতে চলেছে লাতিন আমেরিকার শিরোপা দখলের লড়াই। গ্রুপ পর্যায়ে বলিভিয়া, পেরু ও ভেনেজুয়েলার মুখোমুখি হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

গতবছর সেপ্টেম্বরে সেলেকাওদের স্থায়ী অধিনায়ক হিসেবে নেইমারের নাম ঘোষণা করেছিলেন ব্রাজিল কোচ তিতে। কিন্ত কোপা শুরুর প্রাক্কালে সোমবার নেইমারকে সরিয়ে প্রাচীন এই ফুটবল টুর্নামেন্টের জন্য ক্লাব ফুটবলে তাঁর সতীর্থ লেফট ব্যাক দানি আলভেজকে অধিনায়ক নির্বাচিত করেন ব্রাজিল কোচ। যদিও দক্ষিণ আমেরিকার ফ্ল্যাগশিপ এই টুর্নামেন্টে নেইমারের নেতৃত্ব থেকে বাদ পড়া দলের পারফরম্যান্সে কোনও প্রভাব ফেলবে না বলেই মনে করে সে দেশের ফুটবল সংস্থা।

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের তরফে বিজ্ঞপ্তি মারফৎ জানিয়ে দেওয়া হয় যে, কোচ তিতে নেইমারকে তার নেতৃত্বে না থাকার কথা জানিয়ে দিয়েছেন। দানিকেও তাঁর নতুন ভূমিকার কথা জানিয়েছেন তিতে৷ সদ্য সমাপ্ত মৌসুমে পিএসজি কোচ থমাস টাসেলও নেইমারকে ক্যাপ্টেন বাছতে অস্বীকার করেন। আগামী ১৪ জুন সাও পাউলোতে বলিভিয়ার বিরুদ্ধে কোপা অভিযান শুরু করবেন নেইমাররা। চোট আঘাতের জন্য বেশ কিছুটা সময় মাঠের বাইরে কাটাতে হলেও ক্লাব ফুটবলে নেইমার ছন্দে রয়েছেন। ২৭ বছর বয়সি তারকা সব রকম টুর্নামেন্ট মিলিয়ে এই মৌসুমে মোট ২৩টি গোল করেছেন। লিগ ওয়ানেই ১৫টি গোল রয়েছে তাঁর৷ /এস কে

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত