Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬
  • ||

৯১ রানে হারল নিউজিল্যান্ড

প্রকাশ:  ২৯ মে ২০১৯, ০০:৪২
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৯১ রানের বড় ব্যবধানে হেরেছে নিউজিল্যান্ড। ক্যারিবীয়দের দেয়া ৪২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৭.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩৩০ রানে থামে কিউইদের ইনিংস।

ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ডে মঙ্গলবার (২৮ মে) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হওয়া ম্যাচটিতে টসে জিতে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন উইন্ডিজকে আগে ব্যাটিংয়ে পাঠায়।

টস হেরে ব্যাটিং করতে যাওয়া দুই উইন্ডিজ ব্যাটসম্যান ক্রিস গেইল ও এভিন লুইস ঝড়ো শুরু করেন। তবে ২২ বলে ৩৬ রান নিয়েই ট্রেন্ট বোল্টের শিকার হয়ে থামতে হয় গেইলকে। গেইল ফিরলেও অর্ধশতক তুলে নেন লুইস। অপরপ্রান্তে যোগ দেয়া শাই হোপের সাথে ৮৪ রানের জুটি গড়েন। লুইস ফেরেন ৫৪ বলে ৫০ করে।

ড্যারেন ব্রাভো ও শিমরন হেটমায়ারও দ্রুতই ফিরে যান। তারা দুইজন করেন যথাক্রমে ২৫ ও ২৭ রান। অপরপ্রান্তে সতীর্থদের যাওয়া আসা-দেখতে থাকা হোপ এক দুর্দান্ত শতক তুলে নেন। বোল্টের শিকার হওয়ার আগে করেন ১০১ রান। তার ৮৬ বলের ইনিংসটি সাজানো ছিল ৯টি চার ও ৪টি ছয়ে।

অধিনায়ক জেসন হোল্ডার ৩২ বলে ৪৭ রানের ছোট ঝড় তোলেন। আর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মাতানো আন্দ্রে রাসেল ২৫ বলে ৫৪ রানের টর্নেডো ইনিংস খেলেন। তার ইনিংসে ছিল ৭টি চার ও ৩টি ছয়। এছাড়া কার্লোস ব্রাথওয়েটের ব্যাট থেকে আসে ১৬ বলে ২৪ রান ও অ্যাশলে নার্স করেন ৯ বলে ২১ রান। সকলের ছোট-বড় অবদানে ১০ উইকেট হারিয়ে ৪২১ রান সংগ্রহ পায় উইন্ডিজ।

নিউজিল্যান্ড বোলারদের মধ্যে ট্রেন্ট বোল্ট ৪টি, ম্যাট হেনরি ২টি, মিচেল স্যান্টনার ও জেমস নিশাম একটি করে উইকেট শিকার করেন।

৪২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৩ রানেই হারায় কিউইরা। মর্টিন গাপটিল ৫, হেনরি নিকোলস ১৫ ও রস টেলরের ব্যাট থেকে আসে ২ রান। এরপর দলের হাল ধরেন কেন উইলিয়ামসন ও টম ব্লান্ডেল। দুজনে মিলে গড়েন ১২০ রানের জুটি। ৬৪ বলে ১১ চার ও ২ ছয়ে ৮৫ রান করে রান আউটের শিকার হয়ে মাঠ ছাড়েন উইলিয়ামসন। জেমস নিশামের ব্যাট থেকে আসে ২০ রান। একপ্রান্ত আগলে খেলতে থাকা ব্লান্ডেল খেলেন ৮৯ বলে ৮ চার ও ৫ ছক্কায় ১০৬ রানের দুর্দান্ত ইনিংস। যদিও তার এইিইনিংস দলের জয়ের জন্য যথেষ্ট ছিলো না। কলিন ডি গ্র্যান্ডহামের ২৩, মিচেল স্যান্টনারের ১৯, ও ইশ সোদির ১৬ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংসে ৪৭.২ ওভারে ৩৩০ রান করতে সক্ষম হয় নিউজিল্যান্ড।

ক্যারিবিয়ানদের হয়ে ব্রাথওয়েট শিকার করেছেন ৩ উইকেট। ফ্যাবিয়ান অ্যালেন নেন ২টি উইকেট। ৯১ রানের বড় জয় পাইয় উইন্ডিজ।

সংক্ষিপ্ত স্কোর: (৪৯.২ ওভার) উইন্ডিজ- ৪২১/১০

হোপ ১০১, রাসেক ৫৪, লুইস ৫০, হোল্ডার ৪৭, গেইল ৩৬, হেটমায়ার ২৭, ব্রাভো ২৫, ব্রাথওয়েট ২৪, নার্স ২১*।

বোল্ট ৪/৫০, ম্যাট হেনরী ২/১০৭।

নিউজিল্যান্ড- (৪৭.২ ওভার) ৩৩০/১০

ব্লান্ডেল ১০৬, উইলিয়ামসন ৮৫, সোধি ৩৯, গ্রান্ডহোম ২৩, নিশাম ২০, স্যান্টনার ১৯, নিকোলস ১৫।

ব্রাথওয়েট ৩/৭৫, অ্যালেন ২/৪৭।

ফল- ৯১ রানে জয়ী উইন্ডিজ।

পিপিবিডি/অ-ভি

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত