Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
  • ||

ব্রাজিল ফুটবল দলের অধিনায়কত্ব হারালেন নেইমার

প্রকাশ:  ২৮ মে ২০১৯, ১৪:০৮
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

গত বছরের সেপ্টেম্বর মাসেই ব্রাজিল ফুটবল দলের অধিনায়ক হিসাবে নেইমারের নাম ঘোষণা করে হেড কোচ তিতে। বছর ঘুরতে না ঘুরতেই নিজের সিদ্ধান্ত বদল করলেন ব্রাজিল কোচ। আসন্ন কোপা আমেরিকার জন্য ঘোষিত ব্রাজিল দলে নেইমারের নাম থাকলেও নেতৃত্বের আর্ম ব্যান্ড থাকছে না তার হাতে। নেইমারকে অধিনায়ক থেকে সরিয়ে তারই ক্লাব সতীর্থ দানি আলভেজের হাতে তুলে দেওয়া হয়েছে জাতীয় দলের অধিনায়কত্বের ব্যাটন।

আগামী মাসে ঘরের মাঠে দক্ষিণ আমেরিকার ফ্ল্যাগশিপ টুর্নামেন্টে মাঠে নামবে ব্রাজিল। আয়োজক হিসাবেই শুধু নয় বরং শক্তি ও ধারাবাহিকতার দিক থেকেও টুর্নামেন্টের অন্যতম ফেভারিট ব্রাজিল৷ ঘরের মাঠে এমন বড় আসরে নেইমারের নেতৃত্ব থেকে বাদ পড়া দলের পারফরম্যান্সে কোনও প্রভাব ফেলবে না বলেই মনে করে সে দেশের ফুটবল সংস্থা।

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন থেকে বিজ্ঞপ্তি মারফৎ জানিয়ে দেওয়া হয় যে, কোচ তিতে নেইমারকে তার নেতৃত্বে না থাকার কথা জানিয়ে দিয়েছেন। দানিকেও তার নতুন ভূমিকার কথা জানিয়ে দিয়েছেন তিতে। সদ্য সমাপ্ত মৌসুমে পিএসজি কোচ থমাস টাসেলও নেইমারকে ক্যাপ্টেন বাছতে অস্বীকার করেন।

কোপায় ব্রাজিলের গ্রুপে রয়েছে বলিভিয়া, পেরু ও ভেনেজুয়েলা৷ আগামী ১৪ জুন সাও পাউলোতে বলিভিয়ার বিরুদ্ধে কোপা অভিযান শুরু করবেন নেইমাররা৷ চোট আঘাতের জন্য বেশ কিছুটা সময় মাঠের বাইরে কাটাতে হলেও ক্লাব ফুটবলে নেইমার ছন্দে রয়েছেন৷ ২৭ বছর বয়সি তারকা সব রকম টুর্নামেন্ট মিলিয়ে এই মৌসুমে মোট ২৩টি গোল করেছেন৷ লিগ ওয়ানেই ১৫টি গোল রয়েছে তার৷

/এস কে

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত