• মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬
  • ||

স্কটল্যান্ডকে হারিয়ে শ্রীলঙ্কার শিরোপা জয়

প্রকাশ:  ২২ মে ২০১৯, ১৫:৩৯
স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের আগে ভালো করেই প্রস্তুতি সেরে নিলো শ্রীলঙ্কা। স্কটল্যান্ডের বিরুদ্ধে ২ ম্যাচের ওয়ানডে সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিল লঙ্কানরা। বৃষ্টির জন্য সিরিজের প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয়।

মঙ্গলবার(২১ মে) এডিনবার্গে সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে শ্রীলঙ্কাকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় স্কটল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩২২ রান সংগ্রহ করে সফরকারী শ্রীলঙ্কা। টপ অর্ডারের তিনজন ব্যাটসম্যান হাফসেঞ্চুরি করেন। ওপেনিং জুটিতে ১২৩ রান তোলেন অভিশকা ফার্নান্দো ও অধিনাক দিমুথ করুণারত্নে।

ফার্নান্দো ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৭৮ বলে ৭৪ রান করে আউট হন। চার বছর পর শ্রীলঙ্কার জার্সিতে ওয়ানডে খেলতে নামা করুণারত্নে ৭টি বাউন্ডারির সাহায্যে ৮৮ বলে ৭৭ রান করে সাজঘরে ফেরেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে কুশল মেন্ডিস ৬৬ রান করে সাজঘরে ফেরেন। ৫৬ বলের ইনিংসে তিনি ৪টি চার ও ৩টি ছক্কা মারেন।

রান পাননি থিসারা পেরারা (০) ও অ্যাঞ্জেলো ম্যাথুজ (১)। থিরিমান্নে করেন ৪০ বলে ৪৪ রান। এছাড়া ডি সিলভা ৭, জীবন মেন্ডিস ১৩, উদানা ১৫ ও লাকমল ১২ রান করেন। হুইল নেন ৩টি উইকেট। ২টি উইকেট নেন শরীফ।

বৃষ্টিতে বেশ কিছুটা সময় নষ্ট হওয়ায় ডাকওয়ার্থ-লুইস নিয়মে ৩৪ ওভারে জয়ের জন্য স্কটল্যান্ডের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২৩৫ রান। পাল্টা ব্যাট করতে মাঠে নেমে স্কটল্যান্ড ৩৩.২ ওভারে ১৯৯ রান তুলতেই অলআউট হয়ে যায়। ৩৫ রানে ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নেয় শ্রীলঙ্কা।

ম্যাথু ক্রস ৫৫, কোয়েৎজার ৩৪ ও মুনসি ৬১ রান করেন। ৪টি উইকেট নেন নুয়ান প্রদীপ। ২টি উইকেট লাকমলের। ম্যাচসেরা হন প্রদীপ।

/এস কে

শ্রীলঙ্কা ক্রিকেট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত