Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬
  • ||

বিশ্বকাপে গেইলের অন্যরকম ফিটনেস ভাবনা

প্রকাশ:  ১৬ মে ২০১৯, ১৩:৪৮
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

ক্রিস গেইলের বয়স ৪০ ছুঁই ছুঁই। এ বয়সেও ব্যাটে তার ঝড় উঠে। ব্যাট হাতে মাঠে নেমেই রানের ফোয়ারা ছোটাচ্ছেন। আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপেও সেই ধারা বজায় রাখতে চান গেইল। এ জন্য ফিটনেসের দিকে সতর্ক তিনি। ফিট থাকতে জিমে যাচ্ছেন না তিনি। বরং মানসিকভাবে স্বতঃস্ফূর্ত থাকার চেষ্টায় আছেন ক্রিকেট দানব।

সম্প্রতি ফর্মের চুড়ায় আছেন ক্যারিবীয় কিংবদন্তি। সদ্যসমাপ্ত আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ৪০.৮৩ গড়ে করেছেন ৪৯০ রান। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ৪ ম্যাচে ২ সেঞ্চুরিসহ ৪২৪ রান করেন। ফিটনেসের জন্য বিকল্প পন্থা অবলম্বন করেছেন তিনি।

এই বিষয়ে গেইল বলেন, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে তেজদীপ্ত তারুণ্য বিদায় নেয়। এ সময় আমার কাছে গুরুত্বপূর্ণ হচ্ছে মানসিকভাবে চাঙ্গা থাকা। খেলাটা এখন শুধু শরীরের ওপর নির্ভর করছে না। শেষ দুই মাসে আমি ফিটনেস নিয়ে ওভাবে চিন্তা করিনি।

ক্যারিবীয় ক্রিকেট দানব আরো বলেন, আমি অভিজ্ঞতা ও মানসিক শক্তিটাকে কাজে লাগাচ্ছি। আমি লম্বা সময় জিমে যাইনি। সুযোগ পেলে বিশ্রাম নিচ্ছি, হাতে পায়ে ম্যাসেজ নিচ্ছি। ম্যাচে সতেজ থাকার জন্য যা দরকার তা করছি। আমি জানি, মাঠে নামতে হলে আমার কি করতে হবে।

সম্প্রতি পারফরম্যান্সটা আসন্ন বিশ্বকাপেও করতে পারবেন বলে বিশ্বাস করেন তিনি। বিশ্বকাপে নিজের অভিজ্ঞতার সর্বোচ্চটা উজাড় করে দিতে চান।

ইউনিভার্স বস বলেন, এটা মজার খেলা। আশা করি বিশ্বকাপে রানের বন্যায় ভাসিয়ে দিতে পারব। আমার অনেক অভিজ্ঞতা। আমি জানি, কীভাবে সাফল্য পেতে হয়। যেভাবে খেলছি, এভাবেই খেলে যেতে চাই।

/এস কে

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট,ক্রিস গেইল
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত