Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
  • ||

বিশ্বকাপে চার নম্বর নিয়ে চিন্তিত নন শাস্ত্রী

প্রকাশ:  ১৫ মে ২০১৯, ১১:২৫
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

আসন্ন বিশ্বকাপে দলের কম্বিনেশন নিয়ে চিন্তা করছেন না ভারতীয় কোচ। রবি শাস্ত্রীর মতে, বিশ্বকাপ জয়ের জন্য তার দল প্রয়োজনীয় সমস্ত প্রাথমিক ধাপ পেরিয়ে তবেই ইংল্যান্ড-ওয়েলসের মাটিতে পা দেবে।

একটি ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে সম্প্রতি রবি শাস্ত্রী জানান, বিশ্বকাপের জন্য ঘোষিত ভারতীয় দল যথেষ্টই মজবুত এবং দলের ক্রিকেটাররা যে কোনও পরিবর্তিত পরিস্থিতিতে মানিয়ে নিতে প্রস্তুত। এ প্রসঙ্গে কোহলিদের হেডস্যার জানান, বিশ্বকাপের জন্য প্রয়োজনীয় সমস্ত প্রাথমিক ধাপ পেরিয়ে তবেই বিশ্বকাপে পা রাখবে ভারতীয় দল। আর এই যাত্রাপথে ভারতীয় দলে রয়েছে বিশ্বস্ত দল। দলের ১৫ জন ক্রিকেটারের প্রত্যেকে যে কোনও মুহূর্তে নিজেদের প্রমাণ করতে পারদর্শী।

সবচেয়ে বেশি আলোচিত ব্যাটিং অর্ডারের চার নম্বর স্থান নিয়েও আদৌ চিন্তিত নন শাস্ত্রী। বরং তার মতে, ব্যাটিং অর্ডারে চার নম্বরের জন্য তার হাতে একাধিক বিকল্প রয়েছে। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিন বিভাগের কথা মাথায় রেখে থ্রি-ডায়মেনসেন ক্রিকেটার হিসেবে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্তি ঘটেছে বিজয় শংকরের। অম্বাতি রায়ডুকে পিছনে ফেলে বিশ্বকাপে চার নম্বরে ব্যাটিংয়ের জন্য সবচেয়ে এগিয়ে এই অল-রাউন্ডারই।

কিন্তু বিশ্বকাপ দলে সুযোগ পাওয়ার পর সদ্য সমাপ্ত আইপিএলে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে ব্যর্থ বিজয় শংকর। তা নিয়ে যদিও বেশি চিন্তা করতে নারাজ বিরাটদের কোচ। শাস্ত্রী বলছেন, দল হিসেবে আমরা দারুণ মজবুত। একাধিক পজিশনে দলে একাধিক বিকল্প রয়েছে। দলের বারুদে মশলার কোনও অভাব নেই। সবমিলিয়ে ব্যাটিং অর্ডারে চার নম্বর নিয়ে যে তিনি আলাদা করে মাথা ঘামাচ্ছেন না, হাবেভাবে বুঝিয়ে দিয়েছেন শাস্ত্রী।

একইসঙ্গে ভারতীয় দলে ধোনি-কোহলির একে অপরের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার বিষয়টিও সাক্ষাৎকারে উল্লেখ করেন শাস্ত্রী। তার মতে, ভারতীয় দলে কোচিং কেরিয়ারের প্রথম পর্বে এম এস’কে অধিনায়ক হিসেবে পেয়েছিলাম আমি। দ্বিতীয় পর্বে বিরাট। তাই আমি খুব কাছ থেকে দেখেছি দলের ভালোর জন্য এরা দুজন কতটা একে অপরের প্রতি দায়বদ্ধ। পাশাপাশি দলের প্রত্যেক ক্রিকেটার ধোনির অ্যাচিভমেন্ট সম্পর্কে ওয়াকিবহাল, তাই প্রত্যেকেই প্রাক্তন অধিনায়কের থেকে সবসময় কিছু না কিছু শেখার চেষ্টা করে থাকে বলে মত শাস্ত্রীর।

/এস কে

ভারত ক্রিকেট,রবি শাস্ত্রী,কোহলি
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত