Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬
  • ||

জাতীয় দলের ক্যাপ্টেন্সি ‘ডিফারেন্ট বল গেম’ কোহলি প্রসঙ্গে সৌরভ

প্রকাশ:  ১৫ মে ২০১৯, ১০:৫২ | আপডেট : ১৫ মে ২০১৯, ১০:৫৪
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

সদ্য সমাপ্ত আইপিএলে অধিনায়ক হিসেবে ব্যর্থতা বিশ্বকাপে কোনও প্রভাব ফেলবে না বরং ওয়ান ডে অধিনায়ক হিসেবে কোহলির সাফল্য বিশ্বকাপে ভারতীয় দলের অভিযানকে ত্বরান্বিত করবে, মত প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাংগুলির।

২০১৯ আইপিএলে ব্যাঙ্গালোর ফ্র্যাঞ্চাইজি আরও একটি ব্যর্থ মৌসুম শেষ করার পর হাজারো প্রশ্নচিহ্নের মুখে বিরাট কোহলির নেতৃত্ব। বিশ্বকাপের প্রাক্কালে বিরাটের নেতৃত্বে আরসিবির এমন দৈন্যদশা দেখে বিশ্বকাপের আগে ভ্রূ কুঁচকোচ্ছেন অনেকেই। কিন্তু ইংল্যান্ড-ওয়েলসের মাটিতে ক্রিকেটে মেগা ইভেন্টে কোহলি মহেন্দ্র সিং ধোনি এবং রোহিত শর্মার মত দুই সফল অধিনায়কের সহায়তা পাবে। সৌরভের মতে, কঠিন পরিস্থিতিতে এই দুই অধিনায়কের পরামর্শ অনেকটাই সাহায্যই করবে বিরাটকে।

জাতীয় দলের ক্যাপ্টেন্সি ‘ডিফারেন্ট বল গেম’। সেকথা স্মরণ করিয়ে দিয়ে পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে সৌরভ জানান, জাতীয় দলের ক্যাপ্টেন্সির সঙ্গে বিরাটের আইপিএল ক্যাপ্টেন্সির তুলনা করলে ভুল হবে। দেশের হয়ে তার ক্যাপ্টেন্সি রেকর্ড যথেষ্ট ঈর্ষনীয়। সহঅধিনায়ক হিসেবে বিশ্বকাপে রোহিতকে পাশে পাবে বিরাট। এছাড়া ধোনিও থাকবেন দলে। এতে বিরাট উপকৃত হবে।

পাশাপাশি আসন্ন বিশ্বকাপে ট্রফি জয়ের ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা বহন করতে পারেন অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া, সাফ জানিয়ে দিলেন জাতীয় দলের অন্যতম সফল অধিনায়ক। একই সঙ্গে চার সেমি-ফাইনালিস্ট হিসেবে মেন ইন ব্লু ছাড়াও আয়োজক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও পাকিস্তানকে বেছে নেন সৌরভ।

এ প্রসঙ্গে সাম্প্রতিক ফর্মের বিচারে ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে এগিয়ে রাখলেও পাকিস্তানকে সেমি-ফাইনালিস্ট হিসেবে দেখার পিছনে যুক্তি দাড় করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক। তার মতে, ইংল্যান্ডের মাটিতে ওয়ার্ল্ড টুর্নামেন্টে পাকিস্তানের অতীতের রেকর্ড যথেষ্ট ভালো। দু’বছর আগে এই ইংল্যান্ডের মাটিতেই তারা চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে। তাছাড়া ২০০৯ টি২০ বিশ্বকাপ জয় তো আছেই।

/এস কে

ভারত ক্রিকেট,সৌরভ গাংগুলি,বিরাট কোহলি
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত