Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬
  • ||

সিৎসিপাসের কাছে নাদালের হার, থিয়েমকে হারিয়ে ফাইনালে জকোভিচ

প্রকাশ:  ১২ মে ২০১৯, ১০:১৩
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

আগামী মাসে শুরু হতে চলা ফরাসি ওপেনের আদর্শ ড্রেস রিহার্সাল হিসেবেই মাদ্রিদ ওপেনকে দেখছেন টেনিস বিশেষজ্ঞরা। আর ফরাসি ওপেন শুরুর ঠিক আগে মাদ্রিদ ওপেনের ক্লে-কোর্টে নাদাল-জকোভিচের দ্বৈরথ দেখার আশায় বুক বেঁধেছিলেন টেনিস অনুরাগীরা। তবে কোয়ার্টারে সুইশ কিংবদন্তি রজার ফেডেরারের দৌড় থামানো ডোমিনিক থিয়েমকে হারিয়ে সার্বিয়ান নোভাক জকোভিচ ফাইনালে উঠলেও ঘরের মাঠে পছন্দের ক্লে-কোর্টে পারলেন না রাফায়েল নাদাল।

ফরাসি ওপেনের সম্ভাব্য দুই ফাইনালিস্ট নাদাল-জকোভিচের স্বপ্নের ফাইনাল দেখার আশায় বুক বেঁধেছিল মাদ্রিদ। অস্ট্রিয়ার তরুণ তুর্কি থিয়েমকে হারিয়ে জকোভিচ ফাইনালে পৌঁছলেও বছর কুড়ির স্তেফানোস সিৎসিপাসের কাছে হেরে সেমি থেকে বিদায় নিলেন ১১টি ফরাসি ওপেনের মালিক। ফলে মাদ্রিদ ওপেনের ফাইনালে অভিজ্ঞ সার্বিয়ান জকোভিচের সামনে গ্রীসের তরুন সিৎসিপাস। অস্ট্রেলিয়া ওপেনে রজার ফেডেরারকে হারিয়ে স্বপ্নের উত্থান ঘটেছিল যার।

থিয়েমকে স্ট্রেট সেটে পরাজিত করলেও শনিবার বিশ্বের এক নম্বর জকোভিচের জয় এদিন খুব একটা মসৃণ ছিল না। দু’টি সেটেরই নিষ্পত্তি হয় টাইব্রেকারে। জকোভিচের পক্ষে ম্যাচের ফল ৭-৬ (৭-২), ৭-৬ (৭-৪)। বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পর ইন্ডিয়ান ওয়েলস, মিয়ামি ও মন্টে কার্লো ওপেনে অভিযান সুখের না হলেও ফরাসি ওপেনের আগে ক্লে-কোর্টে স্বমহিমায় এই সার্বিয়ান।

অন্যদিকে ঘরের মাঠে ক্লে-কোর্টের রাজা রাফায়েল নাদালকে হারিয়ে ফের চমক গ্রীক তরুণ সিৎসিপাসের। সেমিফাইনালে তার পক্ষে ম্যাচের ফল ৬-৪, ২-৬, ৬-৩। প্রথম সেট হারের পর সেমিফাইনালের দ্বিতীয় সেটে রাফার দুরন্ত কামব্যাক অনুরাগীদের আশ্বস্ত করলেও তৃতীয় সেটে ফের ম্যাজিক দেখান বছর কুড়ির গ্রীক তারকা। ৬-৩ ব্যবধানে ম্যাচ জিতে নিয়ে নাদালকে ছিটকে দিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেন সিৎসিপাস।

/এস কে

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত