Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
  • ||

ফিফা র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে বেলজিয়াম, বাইরে আর্জেন্টিনা

প্রকাশ:  ১০ মে ২০১৯, ১৮:১০
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট icon
বেলজিয়াম ফুটবল দল। ছবি: সংগৃহীত

ফিফা র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে রয়েছে বেলজিয়াম। দুইয়ে আছে ফ্রান্স। খুব বেশি পরিবর্তন নেই সেরা পাঁচেও। আবার নতুন কোনো দেশ সেরা দশে ঢোকেনি। সেরা দশ থেকে ছিটকেও যায়নি কেউ।

বৃহস্পতিবার (৯ মে) প্রকাশিত সর্বশেষ তালিকায় ১ হাজার ৭৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে বেলজিয়াম। ৩ পয়েন্ট পিছিয়ে দুইয়ে আছে ফ্রান্স। ৩ নম্বর অবস্থান ধরে রাখা ব্রাজিলের পয়েন্টও রয়েছে অপরিবর্তিত (১ হাজার ৬৭৬)।

তবে অবনতি হয়েছে রাশিয়া বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়ার। ১৩ পয়েন্ট হারিয়ে চার থেকে পাঁচে নেমে গেছে জ্লাতকো দালিচের দল। আর পাঁচ থেকে চারে উঠে এসেছে ১৬ পয়েন্ট যোগ করা ইংল্যান্ড। গ্যারেথ সাউথগেটের দলের সংগ্রহ ১ হাজার ৬৪৭ পয়েন্ট।

অবনতি হয়েছে ক্রিস্তিয়ানো রোনালদোর পর্তুগালেরও। ১ হাজার ৬০৭ পয়েন্ট নিয়ে ছয় থেকে সাতে নেমে গেছে ইউরো চ্যাম্পিয়নরা। এক ধাপ এগিয়ে ছয়ে উঠে এসেছে উরুগুয়ে। আগের মতোই যথাক্রমে সুইজারল্যান্ড, স্পেন ও ডেনমার্ককে নিয়ে পূরণ হয়েছে সেরা দশ। র‌্যাঙ্কিংয়ে সেরা দশের বাইরেই থেকে গেছে সাবেক তিন বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা (১১), জার্মানি (১৩) ও ইতালি (১৭)।

উন্নতি হয়েছে এশিয়ার দলগুলোর মধ্যে সেরা অবস্থানে থাকা ইরানেরও। ১ ধাপ এগিয়ে ২১ এ উঠে এসেছে কার্লোস কিরোসের দল। চার ধাপ এগিয়ে ১৮৮ নম্বরে উঠে এসেছে বাংলাদেশ।


পিপিবিডি/কেএম

আর্জেন্টিনা,বেলজিয়াম,ফিফা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত