• বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
  • ||

আজ গরীবের ডাক্তার খ্যাত ডা. রাকিবুল ইসলাম লিটুর চতুর্থ মৃত্যুবার্ষিকী

প্রকাশ:  ১৮ জানুয়ারি ২০২৩, ২০:৫৯
এবিএম জাকিরুল হক টিটন

চোখের পলকে তিনটি বছর চলে গেলো। এই ১৪৬০ দিনের প্রতি দিনেই একবার না একবার তোমায় মনে পড়েছে কোনো না কোনো কারণে।

হ্যাঁ আমি যার কথায় বলছি, সে আর কেউ নয়, আমাদের প্রাণের স্বজন, গরীবের ডাক্তার, চরম মানবিক ডাক্তার, সমুদ্র মত বিশাল হৃদের অধিকারি, বন্ধু পাগল, পজেটিভ আড্ডাবাজ, সাদা মনের ভালো মানুষ, হৃদের ডাক্তার, উত্তরা আধুনিক মেডিক্যাল কলেজ এর হৃদরোগ বিভাগের প্রধান, লুবানা হাসপাতালের পরিচালক, পেশেন্ট ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ ছাত্র সংসদের নির্বাচিত সাবেক ভিপি প্রফেসর ডাক্তার রাকিবুল ইসলাম লিটুর কথাই বলছি। যে আজ থেকে ঠিক চার বছর আগে কাউকে কিছু না বলে, নিজেই অন্যের হৃদয় মেরামত করতে করতে নিজেই ম্যাসিভ হার্ট অ্যাটাক করে ২৪ ঘণ্টা মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে সবাইকে শোক সাগরে ভাসিয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়ে ছিলো। সাথে সাথে তার প্রাণ প্রিয় তিন পুত্র রাজা, বাদশা ও সম্রাটসহ হাজারো গরীব মানুষ, রোগীসহ অসংখ্য মানুষকে এতিম করে চলে যান। সাথে সাথে তার প্রিয়তমা লাজুক বধূ, আমাদের ভাবি চিরতরে হারান তার প্রিয়তম পতিবরকে।

আর কেউ কোনো দিন তোমার মতে কোনো গরীব রোগীকে বলবে না, বাবা আপনার বিল হয়েছে তিন লাখ পঞ্চাশ হাজার, আপনার কাছে আছে পাঁচ হাজার। তাই আপনি এই বিল কোথা থেকে দিবেন? আপনি নিজ দায়িত্বে পালিয়ে যান। বাকি টা আমি দেখবো, আমি বুঝবো। কোনো গরীব রোগীনীকে আর কেউ কোনো দিন বলবে না, খালা আপনার ফিস, টেস্ট এর বিল দিতে হবে না। বরং আপনার এই দুই হাজার টাকা রাখেন, এই ওষুধ গুলি কিনে নিয়েন। আরো কত কি। তোমাকে নিয়ে এমন অনেক সত্যি গল্প আমি লিখে যেতে পারবো। এই পচা-গলা, নষ্ট সমাজে তোমার মত লোকদের বড্ড বেশি প্রয়োজন ছিলো এখন। কিন্তু তুমি সেটা বুঝলে না। আজ থেকে তিন বছর আগে চলে গেলে সবাই কে ছেড়ে।

আজ আমাদের সেই মহান সাথী প্রফেসর ডা. রাকিবুল ইসলাম লিটুর চতুর্থ মৃত্যুবার্ষিকী। আসুন আমরা সবাই মিলে কায়মনে ডা. লিটুর আত্মার শান্তির জন্য সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করি। হে সৃষ্টিকর্তা আপনি আমাদের লিটুকে ওপারে পরম শান্তিতে রাখুন, যেমনটি এপারে সে নানা কর্মকাণ্ড নিজেকে জড়িত রেখে অনেক মানুষকে ভালো রাখার চেষ্টা করে গেছে আমৃত্যু।

হে বন্ধু তোমাকে প্রতিনিয়ত খুব মিস করি।

লেখক: পূর্বপশ্চিম(বিডি) ডট নিউজ।

এবিএম জাকিরুল হক টিটন,ডা. রাকিবুল ইসলাম লিটু,গরীব,ডাক্তার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close