• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
  • ||

সানি লিওনকে ঢাকায় এনে কী বার্তা দিলেন তাপস?

প্রকাশ:  ১৪ মার্চ ২০২২, ১৩:২১ | আপডেট : ১৪ মার্চ ২০২২, ১৩:২৭
পূর্বপশ্চিম ডেস্ক

১২ ফেব্রুয়ারি বিকেলে স্বামীসহ বাংলাদেশে আসেন পর্ণ তারকা সানি লিওন। তাকে নিজের মেয়ের বিয়ের অনুষ্ঠানে অতিথি করে এনেছেন গানবাংলা টিভি চ্যানেলের মালিক ও সংগীত শিল্পী কৌশিক হোসেন তাপস। বিয়েতে সানি লিওন পারফর্মও করেছেন। প্রায় ১৯ ঘণ্টা অবস্থান শেষে রোববার সকাল ৯টা ২০ মিনিটের ফ্লাইটে ঢাকা ছাড়েন সানি লিওন।

সানি লিওনের বাংলাদেশে আগমন ঘিরে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনা দেখা গেছে। এ নিয়ে সাংবাদিক এস এম নূরুন নবীর ফেসবুকে দেওয়া পোস্টটি পূর্বপশ্চিমের পাঠকদের জন্য তুলে ধরা হলো-

সানি লিওয়নের মতো একজন পর্ণ তারকাকে কেন নিজের মেয়ের বিয়ের অনুষ্ঠানে অতিথি করে আনলেন গানবাংলা টিভি চ্যানেলের মালিক ও সংগীত শিল্পী কৌশিক হোসেন তাপস? তার মেয়েও সানির মতো ‘পূতপবিত্র’ হতে পারে সেজন্য? না কি লোকে বলবে, দেখো দেখো শিল্পী তাপসের মেয়েও সানির মতো খ্যাতি লাভ করেছে। আর বাবা হিসেবে তাপস এতে গর্ববোধ করবেন সেজন্য? না কি ছেলে পক্ষকে বোঝালেন, দেখো তোমাদের চেয়ে আমাদের ‘সামাজিক মর্যাদা’ অনেক বেশি? না কি পারবারিকভাবে তারা সানি লিওনের ‘মুরিদ’?

তসলিমা নাসরিনের কিছু শুভাকাঙ্ক্ষী আছে যারা তার পক্ষে কথা বলে, ক্ষেত্র বিশেষে সুনাম করে। তার খবর প্রচার/প্রকাশ করে। তারা না কি কলকাতা গিয়ে তসলিমার হাতের চা-এর স্বাদ নিয়ে আসেন। তাপসও কী সানি লিওনের চা পান করেন?

ওই পোস্টের নিয়ে রায়হান নামের একজন মন্তব্য করেন, এটা তাঁর পারিবারিক অনুষ্ঠান। এখানে কে আসবে বা কে দাওয়াত পাবে তাতো তাঁর পারিবারিক সিদ্ধান্ত। আমরা কি একটু বাড়াবাড়ি করছি না!

এরপর সাংবাদিক নূরুন নবী এই মন্তব্যের নিচে আবার মন্তব্য করেছেন- সানি লিওন তাপসের মেয়ের বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে এলেও বিষয়টি বাংলাদেশের জাতীয় ইস্যুতে পরিণত হয়েছে। কারণ অনুষ্ঠানটি তার ব্যক্তিগত বা পারিবারিক হতে পারে। কিন্তু আগত অতিথি শুধু তার পারিবারিক অনুষ্ঠানকেন্দ্রিক নয়, কারণ সানি লিওন বাংলাদেশের মাটিতে পা দেওয়ার সাথে সাথে এটি আমাদের জাতীয় ইস্যুতে পরিণত হয়েছে। এর সাথে জড়িয়ে আছে আমাদের পারিবারিক-সামাজিক মূল্যবোধ, বাঙালির ঐতিহ্য-সংস্কৃতি, যা সম্পূর্ণ এর পরিপন্থী। সে কার কাছে আসলো, কিভাবে আসলো, কেন আসলো? এর চেয়ে প্রশ্ন বড় হলো, সে বাংলাদেশে এসেছে। বাংলাদেশ তাকে স্বাগত জানিয়েছে। একজন বাংলাদেশি হিসেবে এটা আমার জন্য খুবই লজ্জাজনক এবং বেদানাদয়ক।

পূর্বপশ্চিম/এনএন

সানি লিওন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close