• মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮
  • ||

বাঁধন কেন কাঁদলো, সেটি অনেকের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে!

প্রকাশ:  ১০ জুলাই ২০২১, ২২:০৮
ইফতেখায়রুল ইসলাম
ইফতেখায়রুল ইসলাম

কান ফেস্টিভ্যালে আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত 'রেহানা মরিয়ম নূর' চলচ্চিত্রের প্রদর্শনীর পর উপস্থিত দর্শক কলাকুশলীদের উদ্দেশ্যে স্ট্যান্ডিং ঔভেশন (দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করা) দেয়! যার প্রেক্ষিতে চলচ্চিত্রের প্রধান অভিনয় শিল্পী আজমেরী হক বাঁধন কেঁদে ফেলেন! এবং প্রায় পুরোটা সময় জুড়েই তিনি কাঁদেন!

কান ফেস্টিভ্যালে বাংলা চলচ্চিত্র সব সময় নিয়মমাফিক স্ট্যান্ডিং ঔভেশন পায়, বিষয়টি এমন নয়! এরকম প্রাপ্তি যে কোনো অভিনয় শিল্পীর জন্য অবিস্মরণীয় অর্জন! বাঁধনের এই বাঁধ ভাঙা কান্না তাই খুব স্বাভাবিক ছিল। এমন নয় যে, বাংলাদেশের অভিনেতা, অভিনেত্রীদের সাথে এরকম ঘটনা সব সময় ঘটছে!

কানের মত একটি ফ্যাস্টিভ্যালে এ রকম অশেষ সম্মাননা পাওয়ার পর বাঁধন কেন কাঁদলো, সেটি আমাদের অনেকের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে! কেউ বলছেন অনেকেই কানে যায়, এরকম করে কাঁদতে হবে কেন? আরে ভাই এটা পাশের বাড়ির সামাজিক সংগঠন আয়োজিত সম্মাননা না, এটা কান ফেস্টিভ্যাল! অস্থির এই সময়ে গুগল করে না হয় একটু জেনেই নিলেন কান ফেস্টিভ্যাল কি! খায় না মাথায় দেয়? আজিব এক সমাজ, ভালো হলেও দুই পক্ষে ভাগ হয়ে ভালো, মন্দ বলে! মন্দ হলেও দুই ভাগে ভাগ হয়ে ভাল, মন্দ বলে! সাধুবাদ জানাতে কষ্ট হলে না জানান, অযথা নিরুৎসাহিত কেন করেন? তা, বাংলাদেশ থেকে প্রতি বছর কোন কোন নায়িকা কান ফেস্টিভ্যালে স্ট্যান্ডিং ঔভেশন পায় যে, বাঁধনের উচ্ছ্বসিত কান্না আপনাদের রাগিয়ে দিল?

কারো অর্জন আপনাকে ব্যথিত করলে আপনার অন্তরের হিংসায় পানি ঢেলে দিয়ে চুপ করে থাকুন। সাথে আপনার অবাধ্য মনকে বড় করতে শিখুন।

'রেহানা মরিয়ম নূর' চলচ্চিত্রের সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি শুভকামনা রইলো।

(ফেসবুক থেকে সংগৃহীত)

লেখক: এডিসি মিডিয়া অ্যান্ড পিআর

পূর্বপশ্চিমবিডি/এসএস

ইফতেখায়রুল ইসলাম
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close