• শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭
  • ||

অত্যাচারীদের নিয়ে চিন্তাই করবো না, যাদের স্বপ্ন শুধু লোভ

প্রকাশ:  ২৩ অক্টোবর ২০২০, ০৩:২২
ফাহমিদা নবী
ফাহমিদা নবী

যদি বলি মন খারাপ, অনেক কষ্টকে আর নিতে পারছিনা! সবাই বলবে কি হলো? তাই আর বলবোনা। বরং সংগ্রামের সমাধানে অন্য চিন্তা করছি। চেষ্টা করছি জয় করতে। যারা সংগ্রামী তাদের সংগ্রাম সার্থক হোক।

যারা ভালো মানুষ, নানান ভাবে কষ্টের মধ্যে দিয়েও চলতে চেষ্টা করছে, ভালো থাকার চেষ্টা করছে। যারা ভালো করে, ভালো চায়, তাদের কষ্ট দেয়ার জন্য শত্রু তৈরি হয়েই যায়। এটা নিয়ে কষ্ট পাওয়ার কোনো মানে হয় না। বরং ভিন্ন একটা অনুধাবন বলি আজ...

যারা কষ্ট দেয় তাদেরও কিন্তু অনেক জ্বালা। তাদের কষ্টটা আরেক রকম। তাদের কষ্টটা হিংসার, সেই জ্বালা থেকে তারা অন্যের জন্য যন্ত্রণার জাল বুনতে বুনতে, বুনতে, বুনতে সারাটা জীবন পার করে দেয়! কিসের আশায়? লোভের, ঈর্ষার কাতরতায়, একদিন সব ভোগ করবে সেই নিম্ন ঘৃণ্য আশায়! এটা তো এক ধরনের কষ্টই! তাই নয় কি? তাই ভেবেছি আর সেইসব অত্যাচারীদের নিয়ে চিন্তাই করবো না, যাদের স্বপ্ন শুধু লোভ।

ওদের তো কোনো সুন্দর স্বপ্ন নাই, স্বদিচ্ছা নাই, ওরা হাসে না, ওরা জীবনকে উপভোগ করেনা, কোন শান্তি নাই , সম্মানের ভয় নাই। ওরা শুধু কি করে মানুষ কে জ্বালাবে, এটাই উদ্দেশ্য..... তাই এই উদ্দেশ্য যাদের, তারা কোনোদিন সফলতার মুখ দেখবেনা....এটাই তো ওদের সবচেয়ে শাস্তি!

সময়ের মূল্য অনেক, নিজের মানসিক ক্ষতি করে ওদের জন্য নিজের ক্ষতি করবো কেন? আমি তো ওরা নই........!

জীবনে অনেক কিছু করার আছে, অনেক সুন্দরকে ভাব্বার আছে, সামাজিকতার সৌন্দর্য আছে। সর্বপরি সৃষ্টিকর্তার কাছে হিসেব দেবার আছে..... !

জীবনকে জয় করার পূর্ণতাকে কেনো সেই সব মানুষের কাছে হারতে দেবো? যারা জীবনের মানেই জানে না! এদের জন্য আফসোস রেখে দিলাম! সবার ভালো হোক, জীবনটাকে পূর্ণ করো ভরাট শিক্ষার আচরণে, আদলে। হীনতার কোনো জায়গা নেই শেষতক জেনে গ্যাছি....!

লেখক: ফাহমিদা নবী, গুণী সংগীতশিল্পী

পূর্বপশ্চিমবিডি/এসএস

ফাহমিদা নবী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close