• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭
  • ||

‘এখন থেকে ভালো ভালো ভিডিও করবো’

প্রকাশ:  ২২ আগস্ট ২০২০, ১৮:৩১ | আপডেট : ২২ আগস্ট ২০২০, ১৮:৩৫
পূর্বপশ্চিম ডেস্ক
ইয়াসিন আরাফাত অপু

এখন থেকে ‘ভালো’ ভিডিও বানাবেন ‘লাইকি’তে ‘অপু ভাই’ নামে পরিচিতি পান ইয়াসিন আরাফাত অপু।

গ্রেপ্তার হওয়ার পর তার অ্যাকাউন্ট বন্ধ করে দেয় লাইকি। শুক্রবার (২১ আগস্ট) নিজের ইউটিউব চ্যানেলে নতুন ভিডিও প্রকাশ করেছেন অপু। সেখানে তিনি একথা বলেন।

অপু বলেন, ‘‘আশা করি সবাই ভালো আছেন। আমি আজকে আপনাদের কাছে এ কারণে এসেছি যে এটা আমার অফিশিয়াল ইউটিউব চ্যানেল ‘অপু ভাই’। সবাই জানেন নিশ্চয়ই। আর একটা কথা হলো, আমার আগে একটি চ্যানেল ছিল, ওটা নষ্ট হয়ে গেছে। কপালে ছিল না ওটা, সে কারণে নষ্ট হয়ে গেছে। আপনাদের মধ্যে আমার আসার উদ্দেশ্য হলো যে আমার একটা দুর্ঘটনা হয়েছে সবাই জানেন।

আমার যদি ভুল হয়ে থাকে, তাহলে আমাকে প্লিজ মাফ করবেন। ভুল হলে আমাকে কমেন্ট বক্সে জানাবেন। প্লিজ, গালাগাল করবেন না। আপনি গালাগাল করলে অন্যজন সাহস পাবে, এরপর আরও অনেকে গালাগাল করবে। এভাবে সমস্যা হয়। তাই একটা কথা... আমাকে একটু মাফ করে, ভুল চোখে না দেখে, যদি বলেন- ‘তোমার ভুল হয়েছে, তুমি এ কাজ আর করবে না’, তাহলে আমি এ কাজ আর করব না। তবে গালাগালটা করবেন না। একটা কথা হলো কী, মানুষের লাইফে দুর্ঘটনা আসবেই।

আমার লাইফে একটা অ্যাক্সিডেন্ট এসেছে। মানুষের জীবনে দুঃখ আসার সময় কাউকে বলে আসে না। এটা একটা দুর্ঘটনা। আমার লাইফেও একটা এসেছে। অ্যাক্সিডেন্টটা হয়েছে আমার কোনো ভুলের কারণে। ভুলটা যদি আপনারা আগে থেকে বলতেন, তাহলে আমি কখনোই করতাম না।

আর যে দুর্ঘটনা হয়েছে, এটা নিয়ে আমাকে অনেকে অনেক কিছু করল। বলল যে আমি কিশোর গ্যাং, এটা-সেটা আরও কত কী। আসলে আমি ঢাকাতে এসেছি নতুন। নতুন বলতে ২২-২৩ দিন হয়েছে। ২২-২৩ দিনে আমার একটা কিশোর গ্যাং হয়ে যাবে? এটা তো মগের মুল্লুক নয়। গ্যাং হবে, এটা তো কোনো কথা হতে পারে না। আমি তো ওই এলাকা চিনিও না, আর ওই এলাকার মানুষ আমাকে চিনেও না। এটাই বলতে পারেন, আমি তো লাইকি ভিডিও করি, ইউটিউব ভিডিও করি, টিকটক ভিডিও করি, ওই হিসেবে আমার নাম জানে অপু, এটুকুই। আসলে কিছু থার্ডক্লাস মানুষ আছে, যারা ‘আল্ডায়’।

কী করব ভাই, এটা আমার কপালের দোষ। আর কিশোর গ্যাং যে বলে আসলে হুদা। কারণ, আমি এগুলো করতে পারব না। আমরা ক্যামেরার ভেতরে থাকি, বাইরে নয়। আমার চুলও তো ছোট করে ফেলেছি। এখন আর ‘আই আই’ এটা হবে না। যদি এটা করতে চাই, তাহলে হাতটা ওপরে থাকে আর চুলটা নিচে থাকে, তাহলে সুন্দর হয় না। চুল তো ছোট করে ফেলেছি, এখন থেকে ভালো ভালো ভিডিও করব। আর যদি ভিডিওতে কোনো ভুল হয়ে থাকে, প্লিজ হাতজোড় করে বলছি কমেন্ট বক্সে বলেন, তারপরও গালাগাল করবেন না।

আর কী বলব, এটা আমার কপালের দোষ। আর কিশোর গ্যাঙের কথা বলছেন, এটা সত্য নয়। আমি ঢাকায় এসেছি নতুন, এটা সবাই জানে। তাহলে কি একটা মানুষের একটা তাড়াতাড়ি গ্যাং হবে, মারামারি করবে? ক্যামেরার ভেতরে যেমন আমার হাতকড়া লাগানো, বাইরেও একই হাতকড়া লাগানো। কারণ, আমাদের সবাই মোটামুটি চিনে। কেউ খারাপভাবে দেখে, কেউ ভালোভাবে দেখে। খারাপভাবে যারা দেখে, তাদের একটা কথা বলি, কোনো ভুল থাকলে আমাদের বলবেন। আমরা ওই কাজ আর জীবনেও করব না। আর যদি না বলেন, তাহলে আমরা শিক্ষা নিতে পারব না। আপনারা তো আমাদের শিক্ষা দেবেন। আমি আপনাদের ছেলের মতো, ভাইয়ের মতো।”

প্রসঙ্গত, গত ২ আগস্ট রাজধানীর উত্তরায় রাস্তা দখল করে অপু এবং তার কয়েকজন সহযোগী ভিডিও বানাচ্ছিলেন। সেখানে অপর একটি পক্ষের সাথে মারামারিতে জড়িয়ে পড়ে অপু ও তার সহযোগীরা। ৩ আগস্ট মারামারি ও ছিনতাইয়ের অভিযোগে উত্তরা পূর্ব থানায় একটি মামলা করা হয় অপুর বিরুদ্ধে। মামলায় অপুসহ আটজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩০ জনকে আসামি করা হয়। পরে পুলিশ ওই মামলায় অপু ও সহযোগী নাজমুলকে গ্রেফতার করে। সম্প্রতি অপু মুক্তি পান কারাগার থেকে।

পূর্বপশ্চিমবিডি/জেডআই

অপু
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close