• বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭
  • ||

‘আমি লম্বা- এ সমালোচনাও শুনতে হয়েছে আমাকে’

প্রকাশ:  ০৬ জুলাই ২০২০, ১২:৪৭ | আপডেট : ০৬ জুলাই ২০২০, ১২:৪৯
পিয়া জান্নাতুল
পিয়া জান্নাতুল

যখন আমি মডেলিং শুরু করি আমার গালে হালকা চর্বি ছিল। আমাকে বলা হয়েছিল আমি সে সময়ের মডেলদের মতো ততটা সুন্দর নই। আমার পায়ের নিচের অংশ চিকন, আরেকটি সমালোচনা শুনতে হয়েছিল সেটা হল আমি খুবই লম্বা, আলোকচিত্রীদের ব্যাকগ্রাউন্ডের বাইরে চলে যাই। যাই হোক বেশিরভাগ ফটোশুটে আমি সেরাদের তালিকায় ছিলাম না। এরপর আমি নিজেকে নিয়ে কাজ করার চেষ্টা করি। সেটা এ কারণে নয় যে আমি মিডিয়ার স্বীকৃতি চেয়েছিলাম। আমি নিজের ভেতরের আত্মবিশ্বাসটাকে বাড়াতেই এটা করেছিলাম। কারণ আমার আত্মবিশ্বাস সুপ্ত ছিল, নিরাপত্তাহীনতা ছিল বেশি। আমি সেই নিরাপত্তাহীনতাকে নয়, আত্মবিশ্বাসের ওপর জোর দিতে চেয়েছিলাম।

কোনো কিছু নিয়ে ভয় পাওয়া ঠিক আছে, কিন্তু সে ভয় যাতে আত্মবিশ্বাসটাকে দমিয়ে দিতে না পারে সে খেয়ালটাও রাখতে হবে। আমি ব্যায়াম করা শুরু করি, ছোট ছোট বিষয়গুলোর যত্ন নেওয়ার শুরু করি যেমন সুষম ডায়েট, নেইল পলিশ, চুলের যত্ন, ইত্যাদি। শরীরকে ভালো রাখতে চাওয়া, শক্তিশালী ও স্বাস্থ্যবান হওয়া অবশ্যই গুরুত্বপূর্ণ। কিন্তু পারেফকশনের চেয়ে এগিয়ে যাওয়াটার ওপর লক্ষ্য স্থির করলে আপনার যাত্রা তুলনামূলকভাবে বেশি উপভোগ্য হয়ে উঠবে। নারী হিসেবে আমাদের শারিরীক ত্রুটি আছে। কেউ যদি এটা লুকিয়ে রাখে কিংবা অহঙ্কারের সঙ্গে দেখায় তাহলে তা নিয়ে বিচার করতে বসে যাওয়ার প্রয়োজন নেই। একজন নারী যখন তার ত্রুটিগুলোকেই দ্বিধাহীনভাবে গ্রহণ করে নেন, তা নিয়েই স্বস্তিতে থাকেন তখন তার চেয়ে সুন্দর আর কিছু হয় না।

বিশ্বাস করুন, স্বাস্থ্য ভালো হলে শরীরের মাপ কেমন তা কোনো বিষয়ই নয়। আমি এখনো শুনি; চিকন হয়ে গেছি, মোটা হয়ে গেছি। এসব শুনে আমি মনে মনে হাসি, এবং নিজের পরবর্তী কাজটা নিয়ে ভাবি। নিজের মূল্য ভুলে যাবেন না। আপনাকে অসম্মান করার সুযোগ কাউকে দেবেন না। তার জন্য নিজেকে, নিজের শরীরকে, নিজের মনটাকে ভালোবাসতে জানতে হবে। মানসিকভাবে এবং আর্থিকভাবে স্বাস্থ্যবান ও সাবলম্বী হোন।

(ফেসবুক থেকে সংগৃহীত)

পূর্বপশ্চিমবিডি/এসএস

পিয়া জান্নাতুল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close