• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

সামনের বছর আরও চ্যালেঞ্জিং হতে পারে: ববি

প্রকাশ:  ২১ মে ২০২০, ২৩:৫২
নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও শেখ রেহানার ছেলে রেদওয়ান মুজিব সিদ্দিক ববির জন্মদিন ছিল বৃহস্পতিবার (২১ মে)। এই জন্মদিনের মধ্য দিয়ে ৪০ বছর পূর্ণ হলো। জন্মদিনে শুভেচ্ছা জানানোয় দেশবাসীর কাছে কৃতজ্ঞতা জানিয়ে নিজের ভেরিফাইড ফেসবুক একাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন ববি। এতে তিনি লিখেছেন-

‘সবাইকে ধন্যবাদ করোনাকালীন এমন উদ্ভূত পরিস্থিতিতে শুভেচ্ছা জানিয়ে আমার জন্মদিনকে রাঙানোর জন্য। আমি আমার পরিবারের সঙ্গেই এই জন্মদিন পালন করেছি এবং মাথা থেকে করোনা মহামারি সম্পর্কিত সকল চিন্তা কিছু সময়ের জন্য ঝেরে ফেলার চেষ্টা করছি। তবে সামনে যা ঘটছে তা চিন্তা না করাটা খুবই কঠিন।

সম্পর্কিত খবর

    যাই হোক, আমরা এক সঙ্গে এই খারাপ পরিস্থিতি পার করতে পারবো। নিঃসন্দেহে সামনের বছর আরো চ্যালেঞ্জিং হতে পারে, কিন্তু আশা করছি আমার বয়স বৃদ্ধি এবং জ্ঞান সেই চ্যালেঞ্জ মোকাবেলায় সহায়তা করবে।’

    রেদওয়ান মুজিব সিদ্দিকের জন্ম ১৯৮০ সালের ২১ মে। তার ডাক নাম ববি। বঙ্গবন্ধুর ছোট কন্যা শেখ রেহানার তিন সন্তানের মধ্যে ববিই সবার বড়। তার ছোট বোন টিউলিপ সিদ্দিক লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে ব্রিটিশ পার্লামেন্টের সদস্য।

    লন্ডন স্কুল অব ইকোনমিক্স অ্যান্ড পলিটিক্যাল সায়েন্স থেকে গভর্নেন্স অ্যান্ড হিস্ট্রি বিষয়ে স্নাতক সম্পন্ন করেছেন তিনি। একই প্রতিষ্ঠান থেকে কমপ্যারেটিভ পলিটিক্স বিষয়ে স্নাতকোত্তরও করেছেন রেদওয়ান মুজিব সিদ্দিক। স্থায়ীভাবে বসবাস করছেন লন্ডনে।

    পড়াশোনা শেষ করে লন্ডন থেকে ঢাকায় ফিরে একটি বিদেশি সংস্থায় দুই বছর চাকরি করেন। ২০১১ সালে তিনি ইউএনডিপির অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পে যোগ দেন। দুই বছর মেয়াদী ওই প্রকল্পের কর্মকর্তা হিসেবে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে কাজ করেন। এ প্রকল্পের দুই বছর মেয়াদ শেষ হওয়ার পর চাকরি ছেড়ে তিনি ফের লন্ডন চলে যান।

    রেদওয়ান মুজিব সিদ্দিক ববি আওয়ামী লীগের গবেষণা সেল সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন-সিআরআই’র ট্রাস্টি। তিনি সিআরআই’র হেড অফ স্ট্রাটেজি অ্যান্ড প্রোগ্রাম হিসেবে কাজ করছেন। জাতিসংঘের উন্নয়ন কর্মসূচি-ইউএনডিপির একজন কনসালট্যান্ট ববি। জন্মসূত্রে যুক্তরাজ্যের নাগরিক রেদওয়ান সিদ্দিক ববি রাজনীতিতে আসছেন এমন গুঞ্জন বেশ কয়েকবারই শোনা গেছে। আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে ঢাকা মহানগর উত্তরের কাউন্সিলর ছিলেন। তবে দলীয় রাজনীতিতে কখনো ববি সক্রিয় হননি।

    পূর্বপশ্চিম- এনই

    রেদওয়ান মুজিব সিদ্দিক ববি,শেখ রেহানার বড় ছেলে,বঙ্গবন্ধুর দৌহিত্র
    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close