• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬
  • ||

জয়নাল হাজারীর শাস্তি হলে ডিসি সুলতানাদের নয় কেনো?

প্রকাশ:  ১৬ মার্চ ২০২০, ১৬:৫০
পীর হাবিবুর রহমান

কোনো নাগরিক কাউকে অন্যায়ভাবে আইন হাতে তুলে নির্যাতন করলে তাকে বলি গুন্ডা, সন্ত্রাসী। কোন এমপি রাজনীতিবিদের কর্মী হলে তাদের বলি গডফাদার। আর কুড়িগ্রামের ডিসি উচ্চশিক্ষিত সুলতানা প্রজাতন্ত্রের কর্মচারী হয়ে যখন একজন সংবাদকর্মী আরিফুল ইসলাম রিগানকে তার প্রশাসনের কর্তাদের দিয়ে ধরে এনে নির্দয় নির্যাতন করান তখন এই ডাইনি ও তার বাহিনীকে কি বলবেন হে মানুষ?

হে মানুষ তোমরা আজ এমন জঘন্য বর্বর অপরাধের বিরুদ্ধে প্রতিবাদের ঝড় তুলছো না কেনো? কিসের ভয়ে জনগণের টাকায় পড়ালেখা করা, জনগণের টাকায় বেতন ভাতা সুযোগ সুবিধা পাওয়া সরকারি কর্মকর্তারা যখন সেবকের বদলে নিষ্ঠুর শাসকের চরিত্রে মানুষকে ধরে নিয়ে রাতের আধারে হত্যার উদ্দেশ্যে নির্যাতন করে তখন কিসের ডিসি এডিসির প্রত্যাহারে সন্তুষ্ট হও?

ডাইনি গুন্ডি সুলতানা ও তার নির্দেশে প্রশাসনের চেয়ারে বসে যারা এ সন্ত্রাস করেছে তাদের সরকারি চাকরির অধিকার কোথায় থাকে? এসব গণবিরোধী প্রশাসনিক সন্ত্রাসী বেয়াদ্দবদের বেআইনি বর্বরতার জন্য বরখাস্ত করে অবিলম্বে কারাগারে নিক্ষেপ করে বিচার শুরু হোক।আমলাদের দুর্নীতিসহ বিভিন্ন অপরাধে গ্রেপ্তারে বাধা হয়ে কোনো আইন থাকলে তা বাতিল হোক।

প্রজাতন্ত্রের কর্মচারীদের মনিব নয় সেবক হয়েই দায়িত্বপালন করতে হবে। এদের স্যার ডাকবেন না। স্যার ডাকার কোনো বিধানও নেই।

রক্তে লেখা জাতির পিতার সংবিধান জনগণকেই ক্ষমতার মালিক বলেছেন। নির্দয় ডিসি, এডিসিদের মালিকের গায়ে হাত তোলার এ বর্বর সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াও বাংলাদেশ।

সাংবাদিক টিপু সুলতানের ওপর নির্যাতনের জন্য যদি মুক্তিযোদ্ধা, গণতন্ত্রের সংগ্রামের সাহসী জনপ্রিয় নেতা জয়নাল হাজারীর রাজনৈতিক জীবন শেষ হয়, শাস্তি পেতে হয়, তাহলে সাংবাদিক আরিফকে গভীর রাতে ঘর থেকে তুলে নিয়ে ডিসি সুলতানার এডিসিরা বর্বর নির্যাতন করলে কিভাবে তারা জেলের বাইরে থাকে? কেনো বরখাস্ত ও গ্রেপ্তার নয়? অপরাধী যেই হোক শাস্তি তার প্রচলিত আইনেই পাওনা। সুলতানানাদের গুন্ডামির দুঃসাহসী কালো হাত আইনের শক্তিতে প্রতিবাদের ঝড়েই ভেঙে দিতে হবে,যাতে প্রশাসনিক সন্তাসের ঔদ্ধত্য কেউ না দেখায়।

লেখক : নির্বাহী সম্পাদক, বাংলাদেশ প্রতিদিন।


পূর্বপশ্চিমবিডি/ওআর

ডিসি সুলতানা,জয়নাল হাজারী,কুড়িগ্রাম
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close