• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬
  • ||

আজহারীকে নিয়ে যা বললেন জামায়াতের বহিস্কৃত নেতা মঞ্জু

প্রকাশ:  ৩০ জানুয়ারি ২০২০, ১৬:০৩ | আপডেট : ৩০ জানুয়ারি ২০২০, ১৬:১১
নিজস্ব প্রতিবেদক

বর্তমান সময়ের আলোচিত বক্তা মিজানুর রহমান আজহারীকে নিয়ে ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহর দেয়া বক্তব্যের সমালোচনা করেছেন জন আকাঙ্ক্ষার বাংলাদেশ এর সমন্বয়ক মজিবুর রহমান মঞ্জু। এ নিয়ে ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে তিনি লিখেছেন, মিজানুর রহমান একজন সুবক্তা ও আলোড়ন সৃষ্টিকারী ওয়ায়েজিন। যিনি এখন সর্বমহলে ড. মাওলানা মিজানুর রহমান আজহারী হিসেবে পরিচিত। তরুণ ইসলামিক আলোচক হলেও তাঁর প্রায় প্রতিটি অনুষ্ঠানে ব্যাপক জন সমাগম হয় যা অভূতপূর্ব। বর্তমান সময়ের জন্য এটা খুবই উল্লেখযোগ্য ঘটনা।

তার মাহফিলে সব ধরনের মানুষের উপস্থিতি দেখা যায়। বহু অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, এস.পি, ওসি, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ কে মঞ্চে থাকতে দেখি। এটা সত্যিই আশাব্যাঞ্জক। তাবলীগ জামায়াতের ইজতেমাতেও আমরা এরকম দল মত নির্বিশেষে সব ধরনের মানুষের উপস্থিতি দেখতে পাই।

তাকে নিয়ে যেসব বিরোধিতা বা সমলোচনা আছে সেটাকেও আমি ইতিবাচক হিসেবে দেখি। কারণ সমলোচনা মানুষ কে ঋদ্ধ করে, সংশাধন করে এবং ভুল ত্রুটি শুধরে সামনে এগিয়ে চলতে পথ দেখায়।

আজহারী কি কোন রাজনৈতিক দলকে সমর্থন করেন?

করলে করতে পারেন। এটা তার ব্যক্তিগত স্বাধীনতা। কিন্তু তাকে স্পষ্টভাবে কোন দলকে সমর্থন করে পাবলিকলি বক্তব্য দিতে শুনিনি। কোন একটি সভায় দেখলাম তিনি আওয়ামী লীগের প্রশংসা করছেন এবং ওবায়দুল কাদের কে ফাটাকেষ্ট বলে বাহবা দিচ্ছেন। যারা সরকার বিরোধী রাজনীতি করেন তারা কেউ হঠাৎ আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের এরকম প্রশংসা করলে তাদের কে সরকারের দালাল বা সহযোগী হিসেবে অভিহিত করে নিন্দার ঝড় উঠতো। কিন্তু মিজানুর রহমান আজহারীর ব্যাপারে সেটা উঠেনি। কারণ তিনি নির্দলীয় মানুষ। যতটুকু জেনেছি তিনি নিজের স্বাধীন মত প্রকাশ করেন। অবিচার, অনিয়ম ও অসাম্যের বিরুদ্ধে কথা বলেন, কোন দল বা নির্দিষ্ট মতের বিরুদ্ধে নয়।

গতকাল দেখলাম ধর্ম প্রতিমন্ত্রী বলেছেন- ‘আজহারী জামায়াতের প্রডাক্ট’! তিনি নাকি কৌশলে জামায়াতের প্রচারক! ধর্ম প্রতিমন্ত্রীর এই বক্তব্য ইতিমধ্যে ব্যাপক আলোচিত হয়েছে। মিজানুর রহমানের মতো একজন মোটামুটি গ্রহণযোগ্য ও বিপুল জনপ্রিয় বক্তা সম্পর্কে ধর্ম প্রতিমন্ত্রীর এ মন্তব্য দেখে আমার একটু খটকা লাগল। তিনি এটা কেন বললেন?

আমার তো মনে হয় ধর্ম প্রতিমন্ত্রী নিজেই কৌশলে জামায়াতের প্রচার টা করে দিলেন। আজহারী কে জামায়াতের প্রডাক্ট বলে তিনি নিজেই জামায়াতের ইমেজ Build করার চেষ্টা করলেন সুকৌশলে.....! আমার এই মনে হওয়াটা কি ভুল? জানতে চাই বন্ধুদের কাছ থেকে—-?

পূর্বপশ্চিমবিডি/জিএম

মিজানুর রহমান আজহারী,জন আকাঙ্ক্ষার বাংলাদেশ,সমন্বয়ক,মজিবুর রহমান মঞ্জু,ফেসবুক স্ট্যাটাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close