• সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

সাদাকে সাদা আর কালোকে কালো বলার জন্যই পীর হাবিব আজ নরপশুর প্রতিহিংসার শিকার

প্রকাশ:  ১০ অক্টোবর ২০১৯, ২১:৫৩ | আপডেট : ১০ অক্টোবর ২০১৯, ২১:৫৮
আজিজুল ইসলাম আজিজ

জাতীয় দৈনিক "বাংলাদেশ প্রতিদিন" এর নির্বাহী সম্পাদক পীর হাবিব সাহেব আমাদের সুনামগঞ্জ এর গর্বিত সন্তান। উনাকে নিয়ে আমরা মাথা উঁচু করে গর্ব করে বলতে পারি পীর হাবিব সাহেব সুনামগঞ্জের সন্তান। উনার বাড়ি আমার পাশের গ্রামে। একই ইউনিয়নে। সেটা বেশিদিন হয়নি আমি জানি। কিন্তু উনার লেখা ও টকশো'র মাধ্যমেই উনাকে চিনি। টকশোতে উনার স্পষ্টবাদীতা আমার খুব পছন্দ হতো। উনার কলাম পড়ার জন্যই "বাংলাদেশ প্রতিদিন" পত্রিকা কিনতাম। এককথায় উনার লেখার অন্ধভক্ত আমি।

পীর হাবিব সাহেব বঙ্গবন্ধুর আদর্শের একজন ছাত্রলীগ কর্মী ছিলেন। তিনি বঙ্গবন্ধুর আদর্শে ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত একজন কলম সৈনিক। তবুও তিনি আওয়ামী লীগ সরকারের ভুলত্রুটির তীর্যক সমালোচনা করতে পিচপা হোননা। নিজের দায়িত্ববোধ থেকে সাধারণ মানুষের হয়ে সরকারের কড়া সমালোচনাই তাকে নিরপেক্ষতার আসনে বসিয়েছে। সাধারণ জনতার হৃদয়ে জায়গা করে নিয়েছেন তার স্পষ্টবাদীতার জন্য।

সম্পর্কিত খবর

    সাদাকে সাদা আর কালোকে কালো বলার জন্যই তিনি আজ কিছু নরপশুর প্রতিহিংসার শিকার। মানুষের চরিত্র যখন দেউলিয়া হয়ে যায় তখন তারা যা ইচ্ছা করতে পারে।

    দুর্নীতি আর অনিয়মের রাজনীতি করে জাতির শত্রুরা যখন সম্পদের পাহাড় গড়ে তুলে, নিজের বাসাভবনকে যখন টাকশাল আর ব্যাংকের ভোল্ট বানিয়ে ফেলে তখন তাদের বিরুদ্ধে জাতীয় পর্যায়ে কথা বলার মতো সৎ সাহসী খুব কম লোকই আছেন। এই হাতে গোনা কয়েকজনের মধ্যে পীর হাবিব সাহেব অন্যতম। যেখানে আওয়ামী লীগ এর পক্ষে কথা বললে স্বার্থান্বেষীরা বলেন ভারতের দালাল, বিএনপির পক্ষে কথা বললে বলেন পাকিস্তানের দালাল। সেখানে পীর হাবিব মাতৃভূমির দালালিতে নিজের বিবেক আর মেধাকে কাজে লাগিয়ে নিজের কলমকে বুলেটের স্ফুলিঙ্গের মতো চালিয়ে সরকার ও দুর্নীতিবাজদের তীর্যক সমালোচনা করছেন। যেখানে দুর্নীতিবাজদের কাছে দেশমাতৃকার সাধারণ মানুষ জিম্মি, ভয়ে কথা বলতে পারেন না, সেখানে পীর হাবিব মাকড়সার সুতোর মতো টেনে টেনে সব রহস্য জনসম্মুখে উন্মোচন করেন।

    এজন্যই কিছু দুর্নীতিবাজ, জাতির শত্রু, এক ভন্ড মদ্যপের ভিডিও ফেসবুকে ভাইরাল করে পীর হাবিব সাহেবের নামে চালিয়েছে। পীর হাবিব সাহেবের মতো একজন মেধাবী দেশপ্রেমিকের কন্ঠ ও কলমকে থামানোর মতো মেধা ও বুদ্ধি না থাকায় বোকার মতো একটি ভন্ডের ভিডিও ভাইরাল করে জনগণকে বোকা বানানোর যে অপচেষ্টা চালানো হয়েছে তাতে পীর হাবিব সাহেবের জনপ্রিয়তা বাড়বে ছাড়া কমবেনা। সাধারণ মানুষ পীর হাবিব সাহেবকে আরও আপন করে নিবেন। আমার মতো কিছু ভক্তও কলাম পড়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় থাকবে।

    (ফেসবুক থেকে সংগৃহীত)


    পূর্বপশ্চিমবিডি/কেএম

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close