Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
  • ||

নারায়ণগঞ্জে ১৬ সাংবাদিকের বিরুদ্ধে মামলা

প্রকাশ:  ১০ অক্টোবর ২০১৯, ২১:০৫
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট icon

নারায়ণগঞ্জে স্থানীয় কয়েকটি পত্রিকার সম্পাদকসহ ১৬ জন সাংবাদিকের বিরুদ্ধে দুটি মানহানির মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ‘ক’ এবং ‘খ’ অঞ্চলের আদালতে মামলাগুলো দায়ের করা হয়।

মামলা দু’টির মধ্যে একটি মামলার বাদি সিদ্ধিরগঞ্জের এসও রোডের স্বপন মন্ডল নামে এক ব্যক্তি। তার পক্ষে মামলাটি দায়ের করেছেন অ্যাডভোকেট হাবিবুর রহমান মাসুম। অপরটির বাদি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী। তার পক্ষে মামলাটি দায়ের করেন অ্যাডভোকেট মশিউর রহমান শাহিন।

আইনজীবিরা জানান, স্বপন মন্ডল তার দায়ের করা মামলায় আসামী করেছেন, নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক সচেতন পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাজী ইসমাইল হোসেন এবং বার্তা সম্পাদক ইমতিয়াজ আহম্মেদ, দৈনিক সময়ের নারায়ণগঞ্জ এর প্রকাশক সম্পাদক জাবেদ আহম্মেদ জুয়েল ও বার্তা সম্পাদক শাহীন, দৈনিক সংবাদ চর্চা এর প্রকাশক সম্পাদক মুন্না খাঁন ও বার্তা সম্পাদক আনোয়ার হাসান, দৈনিক স্বাধীন বাংলাদেশ এর ভারপ্রাপ্ত সম্পাদক মো. ইলিয়াস মোল্লা, বার্তা সম্পাদক জসিম উদ্দিন ও ব্যবস্থাপনা সম্পাদক সোহেল রানা, দৈনিক যুগের চিন্তা এর প্রকাশক সম্পাদক আবু আল মোরসালিন বাবলা ও নির্বাহী সম্পাদক এজাজ কোরেশী এবং দৈনিক মাতৃভূমির খবর এর প্রকাশক সম্পাদক মো. রেজাউল করিম, উপদেষ্টা সম্পাদক আনায়ারুল ইসলাম ও নির্বাহী সম্পাদক এনামুল কবির।

অন্যদিকে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী তার দায়ের করা মামলায় আসামী করেছেন দৈনিক ডান্ডিবার্তা পত্রিকার প্রকাশক সম্পাদক হাবিবুর রহমান বাদল ও স্টাফ রিপোর্টার আব্দুর রহিম।

স্বপন তার মামলায় দাবি করেছেন ‘ক্যাসিনো ডন সেলিম প্রধান গ্রেফতার হলেও প্রকাশ্যে ঘনিষ্ট বন্ধু স্বপন মন্ডল’ ও ‘ক্যাসিনো ডন সেলিম প্রধান গ্রেফতার আতঙ্কে গা ঢাকা দিয়েছে স্বপন মন্ডল’ ইত্যাদি শিরোনামে সংবাদ প্রকাশ করে। সেসব সংবাদ মিথ্যা বলে দাবি করেন তিনি। একই সাথে তিনি দাবি করেছেন এ সংবাদের কারণে তার মানহানি ঘটেছে। তিনি ক্ষতিপুরণ দাবি করেছেন ৫ কোটি টাকা।

অন্যদিকে মীর সোহেল আলী দাবি করেছেন, ডান্ডিবার্তায় প্রকাশিত সংবাদ অসত্য, মিথ্যা ও বানোয়াট তথ্যে ভরপুর। এতে তার মানহানি হয়েছে বলে তিনি দাবি করেছেন।

পূর্বপশ্চিমবিডি/পিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত