• মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

আবরার হত্যাকাণ্ডে বিস্মিত ভারতীয় তরুণী, ফেসবুক স্ট্যাটাস ভাইরাল

প্রকাশ:  ০৮ অক্টোবর ২০১৯, ১৬:৩২
পূর্বপশ্চিম ডেস্ক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় সারা দেশ চলছে তীব্র আলোচনা-সমালোচনা। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ক্যাম্পাসে ক্যাম্পাসে চলছে আন্দোলন বিক্ষোভ। বিশ্ব মিডিয়ায়ও ফলাও করে ছাপা হচ্ছে এই হত্যাকাণ্ডের সংবাদ।

ভারতের সঙ্গে বাংলাদেশের চুক্তির বিরোধীতা করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে গত রোববার (০৬ অক্টোবর ) বুয়েটের শেরে বাংলা হলের সিঁড়ি থেকে তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে রুম থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় জড়িত ১৯জনকে শনাক্ত করা হলেও এখন পর্যন্ত ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা সবাই ছাত্রলীগের নেতাকর্মী।

ভারতের জয়দেবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তনুশ্রী রায় এই হত্যাকাণ্ডের ঘটনায় বিস্মিত হয়েছেন। প্রতিবাদ জানিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাসও দিয়েছেন। যা রীতিমত ভাইরাল হয়ে গেছে।

পাঠকদের জন্য তার ফেসবুক স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

‘যদিও আমি ভারতীয় তারপরও বাংলাদেশের প্রতি আমার আলাদা একটা টান রয়েছে। কারণ আমার পূর্বপুরুষ বাংলাদেশেরই মানুষ ছিলেন ৪৭'র দেশভাগের পর ভারতে চলে আসেন। বাংলাদেশের মানুষ ভালো থাকুক এটা আমি সবসময় চাই। শুনলাম ভারত-বাংলাদেশের চুক্তি নিয়ে স্ট্যাটাস দেয়ায় একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে হত্যা করা হয়েছে।

স্ট্যাটাসটা আমি পড়লাম, নিজের দেশের স্বার্থ নিয়ে লিখার জন্য কিভাবে নিজের দেশেরই লোক একটা ছেলেকে এভাবে পিটিয়ে হত্যা করে ফেলে এটা আমার কাছে আশ্চর্য লাগছে। সামান্য ফেসবুক স্ট্যাটাসের কারণে মানুষ খুন করে ফেলা হচ্ছে বাংলাদেশে। কিভাবে এমন একটা দেশে মানুষ বাস করে!’

পূর্বপশ্চিমবিডি/এস.খান

আবরার হত্যাকাণ্ড,আবরার ফাহাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close