Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬
  • ||

নুসরাত হত্যার চার্জশিটে ওসি মোয়াজ্জেম ও পুলিশ সুপারের নাম নেই কেন?

প্রকাশ:  ১০ জুন ২০১৯, ১৬:২৭ | আপডেট : ১০ জুন ২০১৯, ১৭:৪০
আনিসুর রহমান
প্রিন্ট icon

বিবিসি বাংলার প্রতিবেদক আকবর হোসেন সোমবার (১০ জুন) নুসরাত হত্যামামলা প্রসঙ্গে তার ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন। তা পাঠকদের জন্য তুলে ধরা হলো:

“আপনারা অনেকেই হয়তো জানেন যে ১৭ বছর আগে আদালত অবমাননার জন্য বাংলাদেশের একজন পুলিশ প্রধান চাকরি হারিয়েছেন। সেই পুলিশ প্রধান মন্তব্য করেছিলেন, বিচারপতিদের স্যালুট দিতে পুলিশ বাধ্য নয়। এরপর আদালত অবমাননার দায়ে তাকে চাকরি ছাড়তে হয়েছিল। বিষয়টি হচ্ছে, আদালতের নির্দেশের পর পুলিশ প্রধানও তার চাকরিতে থাকতে পারেননি। অথচ ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলায় সোনা গাজি থানার সাবেক ওসি মোয়াজ্জেম-এর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত তিন সপ্তাহ আগে। তাকে নাকি খুঁজে পাওয়া যাচ্ছেনা! গ্রেফতারি পরোয়ানা জারির কয়েকদিন পরে সেই সাবেক ওসি হাইকোর্টে গিয়েছিল আগাম জামিনের জন্য। এখনো নাকি তাকে খুঁজে পাওয়া যাচ্ছেনা। নুসরাত হত্যাকাণ্ডকে 'মিলিটারি প্ল্যানের' মতো বলেছে পিবিআই। এতো বড়ো একটা ঘটনাকে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা হয়েছিল পুলিশের সহযোগিতায়। পুলিশের অবহেলার বিষয়টি পুলিশের তদন্তেই উঠে এসেছে। আমার প্রশ্ন হচ্ছ, মূল মামলার চার্জশিটে ওসি মোয়াজ্জেম এবং পুলিশ সুপারের নাম নেই কেন?”

প্রসঙ্গত, ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় অভিযোগ থাকা সত্ত্বেও মামলায় তখনকার ওসি মোয়াজ্জেম হোসেন ও পুলিশ সুপার জাহাঙ্গীর আলমের নাম নেই। বিষয়টি নিয়ে গণমাধ্যমসহ সকল মহলে চলছে সমালোচনার ঝড়।

এদিকে সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ওসি মোয়াজ্জেম প্রসঙ্গে বলেন, একটা লোক পলাতক হলে তাকে অ্যারেস্ট করা কষ্টকরই হয়। তবে তাকে (মোয়াজ্জেম) খুঁজে বের করার চেষ্টার কোনো ত্রুটি নেই। আমি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে কথা বলেছি। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ ব্যাপারে খুব সিরিয়াস।’

পিপিবিডি/ এআর

নুসরাত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত