• রোববার, ০২ এপ্রিল ২০২৩, ১৯ চৈত্র ১৪২৯
  • ||

বিএনপির পদযাত্রা: বাড্ডায় জড়ো হচ্ছেন নেতাকর্মীরা

প্রকাশ:  ২৮ জানুয়ারি ২০২৩, ১৫:১০
নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে বিএনপির পদযাত্রা কর্মসূচিতে অংশ নিতে বাড্ডার সুবাস্তু টাওয়ারের সামনে জড়ো হচ্ছেন দলটির নেতাকর্মীরা। আজ শনিবার দুপুর ২টায় ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে রাজধানীর বাড্ডার সুবাস্তু টাওয়ার থেকে পদযাত্রা শুরু হওয়ার কথা থাকলেও, দুপুর ১২টার পর থেকেই নেতাকর্মীরা জড়ো হতে থাকেন।

বাড্ডার সুবাস্তু টাওয়ার থেকে রামপুরা হয়ে মালিবাগ চৌধুরীপাড়া আবুল হোটেলের সামনে গিয়ে শেষ হবে এই কর্মসূচি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য, জ্যেষ্ঠ নেতা ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত থাকবেন।

সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান। সঞ্চালনা করবেন ঢাকা উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক।

এর আগে গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে স্লোগান, মিছিল ও সমাবেশের বাইরে রাজধানীতে নিঃশব্দ পদযাত্রার চার দিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপি। এ কর্মসূচির মধ্য দিয়ে বিএনপি সরকারবিরোধী আন্দোলনে ঢাকায় দলের নেতাকর্মী, সমর্থক ছাড়াও সাধারণ মানুষকে সম্পৃক্ত করতে চায়।

গত বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচির ঘোষণা দেন। তিনি জানান, ২৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি পদযাত্রা কর্মসূচি পালন করবে।

কর্মসূচির মধ্যে—২৮ জানুয়ারি মহানগর উত্তর বিএনপি রাজধানীর বাড্ডা এলাকা থেকে মালিবাগের আবুল হোটেল পর্যন্ত এবং ৩১ জানুয়ারি গাবতলী থেকে মাজার রোড হয়ে মিরপুর ১০ নম্বর গোলচত্বর পর্যন্ত পদযাত্রা করবে। একইভাবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ৩০ জানুয়ারি যাত্রাবাড়ী থেকে শ্যামপুর পর্যন্ত এবং ১ ফেব্রুয়ারি মুগদা থেকে মালিবাগ পর্যন্ত পদযাত্রা করবে। প্রতিটি পদযাত্রা বেলা ২টায় শুরু হবে।

এদিকে ‘বিদ্যুৎ-গ্যাসসহ নিত্যপণ্যের দাম কমানো, সরকারের পদত্যাগসহ ১০ দফা’ দাবিতে আগামী ৪ ফেব্রুয়ারি ঢাকাসহ সব বিভাগীয় শহরে সমাবেশ করবে বলেও ঘোষণা দিয়েছে বিএনপি। গত বুধবার নয়াপল্টনের সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

বিএনপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close