• বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
  • ||

আ. লীগ নেতাকর্মীরা দশ লাখ কোটি টাকা পাচার করেছে: খসরু

প্রকাশ:  ২৫ জানুয়ারি ২০২৩, ২৩:৪১
চট্টগ্রাম প্রতিনিধি

আওয়ামী লীগ নেতাকর্মীরা দশ লাখ কোটি টাকা বিদেশে পাচার করেছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু। বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম নগরের কাজির দেউরি দলীয় কার্যালয়ের সামনের চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি করেন।

আমীর খসরু বলেন, ব্যাংকগুলোতে আজ টাকা নেই। আওয়ামী লীগ নেতাকর্মীরা দশ লাখ কোটি টাকা বিদেশে পাচার করেছে। বিভিন্ন দেশে ঘর-বাড়ি কিনেছে। রিজার্ভ খালি তাই দেশের মানুষের জন্য পণ্য আমদানি করতে পারছে না। যার জন্য দ্রব্যমূল্যর দাম আজ আকাশচুম্বী।

তিনি বলেন, যারা জনগণের অর্থ চুরি, ব্যাংক লুটপাট ও মানুষের মানবাধিকার লঙ্ঘন করেছে তাদের কোনো সমস্যা নেই। কারণ তাদের পকেট ভর্তি টাকা। পণ্যর বাজারমূল্য যতই বাড়ুক তাদের সমস্যা হবে না। হাজার হাজার কোটি টাকার মালিক তারা। তারা বেহেশতে আছে। আগামীতে বেহেশতে যাবে বিএনপির নেতাকর্মীরা। যারা নির্যাতিত হচ্ছে, কারাভোগ করছে, অত্যাচারে মারা গেছে...তারাই বেহেশতে যাবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, আওয়ামী লীগ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে একাকী বসবাস করছে। সামনে তারা আরও একাকী হয়ে যাবে। তখন তারা আর জনগণের কাছে যেতে পারবে না। তাদের আশ্রয়স্থল আইনশৃঙ্খলা বাহিনী, সরকারী কিছু কর্মকর্তা এবং দুর্নীতিবাজ ব্যবসায়ীরা। তারা কি তাদের বাঁচাতে পারবে?

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর একটি অংশ সংবিধানকে সুরক্ষা দেওয়ার পরিবর্তে জনগণকে সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত করছে। তারা বিভিন্নভাবে বাংলাদেশের জনগণের বিরুদ্ধে অবস্থান করছে। আপনারা যদি জনগণের বিশ্বাস, আস্থা, সম্মান রক্ষা করতে না পারেন তাহলে দেশে আইনের শাসন প্রবর্তন করতে পারবেন না। গায়েবি মামলা, মিথ্যা মামলা, গ্রেপ্তার, ভয়-ভীতি দেখিয়ে সংবিধান রক্ষা করতে পারবেন না। জনগণের বিরুদ্ধে অবস্থান নেবেন না। আপনারা সাংবিধানিক দায়িত্ব পালন করছেন না। আপনারা আজ ব্যর্থ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

চট্টগ্রাম,আমীর খসরু,বিএনপি,পাচার,বিদেশ,আওয়ামী লীগ,নেতাকর্মী,টাকা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close