• রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
  • ||

আ. লীগ বলেছিলো, ‘দশ টাকা সের চাল খাওয়াবে’: দুদু

প্রকাশ:  ২৫ জানুয়ারি ২০২৩, ২১:২৯
ময়মনসিংহ প্রতিনিধি

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আওয়ামী লীগ চোরের দল। ব্যাংক লুট করে নিয়েছে। দেশে ডলার নাই, টাকা নাই, ভাবা যায়? আওয়ামী লীগ বলেছিলো, ‘দশ টাকা সের চাল খাওয়াবে’। এখন মান-ইজ্জত সব গেছে।

বুধবার (২৫ জানুয়ারি) বিকেল ৫টায় ময়মনসিংহ নগরীর হরিকিশোর রায় সড়কে গণতন্ত্র হত্যা দিবস ও ১০ দফা দাবিতে ময়মনসিংহ বিএনপির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, খালেদা জিয়া যখন ক্ষমতায় ছিলেন তখন চালের দাম ছিলো ১৬ টাকা আর এখন চালের দাম ৭০ থেকে ৮০ টাকা। বলেছিলো বিনামূল্যে সার দেবে, ঘরে ঘরে চাকরি দেবে, এখন কিছুই নেই। এই সরকার দেশ চালাতে পারছে না। দেশে বিদ্যুৎ নাই, গ্যাস নাই, সার নাই।

তিনি বলেন, মামলা-হামলা করে বিএনপিকে ঠেকানো যাবে না। পালানোর দৌঁড় শুরু হবে, দেখবেন আর দুই মাত্র মাস পর, লড়াই হবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, ৭১ সালে জিয়াউর রহমান যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলেন। ৯০ সালে খালেদা জিয়া আন্দোলন করে স্বৈরাচার বিদায় করেছিলেন। এবারো আরেকটা লড়াই করে গণবিরোধী সব চোর সরকারকে বিদায় করা হবে। খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। আগামীতে প্রধানমন্ত্রী তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে যা যা করার তাই করতে হবে। এটাই ১০ দফা, এই দাবি পূরণ করার জন্য সবাইকে এক জায়গায় থাকতে হবে। খবর যখন আসবে লড়াই শুরু করতে হবে। তিনি বলেন, বিএনপি একমাত্র দল যাদের প্রধানমন্ত্রী হওয়ার জন্য দুইজন নেতা তৈরি আছে। এর মধ্যে একজন খালেদা জিয়া, আরেকজন তারেক রহমান। কিন্তু শেখ হাসিনার পর প্রধানমন্ত্রী কে হবেন? বলেও প্রশ্ন রাখেন তিনি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ময়মনসিংহ,শামসুজ্জামান দুদু,বিএনপি,আওয়ামী লীগ,টাকা,চাল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close