• বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
  • ||

সরকার পরিকল্পিতভাবে শিক্ষা ব্যবস্থা ধ্বংস করছে: বিএনপি

প্রকাশ:  ২৪ জানুয়ারি ২০২৩, ১৭:২৪
নিজস্ব প্রতিবেদক

বর্তমান অবৈধ সরকার পরিকল্পিতভাবে শিক্ষা ব্যবস্থা ধ্বংস করার লক্ষ্যে পাঠ্যপুস্তকে ঐতিহ্যগত সংস্কৃতি, জীবনমান, মূল্যবোধবিরোধী কার্যক্রম এবং ভ্রান্ত, বিকৃত ও অসত্য তথ্য দিয়ে বিভ্রান্তি সৃষ্টি করছে বলে অভিযোগ করেছে বিএনপি।

গতকাল সোমবার দলের স্থায়ী কমিটির (ভার্চুয়াল) সভায় এ অভিযোগ করেন দলটির শীর্ষ নেতারা। মঙ্গলবার (২৪ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে স্থায়ী কমিটির সভার বিভিন্ন সিদ্ধান্তগুলো জানানো হয়।

সভায় এ অপচেষ্টার তীব্র নিন্দা জানানো হয় এবং অবিলম্বে পাঠপুস্তকগুলো বাতিল করে বাংলাদেশের সঠিক ইতিহাস এবং মূল্যবোধের ওপর ভিত্তি করে পুস্তক রচনার দাবি জানানো হয়।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে সভায় অংশ নেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর (মহাসচিব), আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

আগামীকাল বুধবার গণতন্ত্র হত্যা দিবস পালনের সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে গৃহীত পদক্ষেপ সম্পর্কে সভায় আলোচনা এবং সম্ভাব্য প্রচেষ্টা ও উদ্যোগের মাধ্যমের কর্মসূচি সফল করার সিদ্ধান্ত হয়।

সভায় চলমান আন্দোলন, বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট ও অনির্বাচিত অবৈধ সরকারের গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে দমন করার জন্য হত্যা, মিথ্যা মামলা প্রদান, গণহারে গ্রেপ্তার, বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি ও হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। অবিলম্বে সব আটক নেতাকর্মীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

বিএনপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close