• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
  • ||

স্থায়ী কমিটির বৈঠকে গণসমাবেশের ব্যাপারে সিদ্ধান্ত : ফখরুল

প্রকাশ:  ০৭ ডিসেম্বর ২০২২, ২০:৪৮
নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের স্থায়ী কমিটির বৈঠক চলছে। এরপর আগামী ১০ ডিসেম্বরের গণসমাবেশের ব্যাপারে সবকিছু জানানো হবে।

বুধবার (৭ ডিসেম্বর) রাতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

বিএনপি মহাসচিব বলেন, অন্যায় ও পাশবিকভাবে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা চালানোর পাশাপাশি তাদের আটক করা হয়েছে। আজকে প্রায় ছয় শতাধিক নেতাকর্মী আটক হয়েছেন। আইনশৃঙ্খলা বাহিনী নিজেরাই ব্যাগে করে বিস্ফোরক এনে রেখেছে। উল্টো এখন মিথ্যা তথ্য দিচ্ছে।

মির্জা ফখরুল বলেন, সরকারের নীতিনির্ধারকদের নানা উস্কানিমূলক বক্তব্যই বলছিল যে, এমন ঘটনা ঘটবে। এটি শুধু বিএনপির ওপর আঘাত নয়, দেশ ও গণতন্ত্রের ওপর আঘাত। সরকার পরিকল্পিতভাবেই এই ঘটনা ঘটিয়েছে।

কার্যালয় থেকে দলের প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে যাওয়া হয়েছে দাবি করে তিনি বলেন, তারা সব ডকুমেন্ট নিয়ে গিয়েছে। এছাড়া লাইট এবং সিসি ক্যামেরা ভেঙে ফেলেছে। কোনো গণতান্ত্রিক দেশে এমন ঘটনা ঘটতে পারে না।

বিকেল সাড়ে ৪টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আসেন মির্জা ফখরুল। পরে রাত ৮টায় নয়াপল্টন থেকে চলে যান তিনি।

এর আগে বিকেল ৩টায় রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের মধ্য সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এরপর কার্যালয়ের সামনে থেকে বিএনপি নেতাকর্মীদের আটক করে প্রিজন ভ্যানে তোলা হয়। বর্তমানে বিএনপি কার্যালয় নিজেদের নিয়ন্ত্রণে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ফখরুল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close