• রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

ঢাকায় ১০ ডিসেম্বর সমাবেশ হবেই হবে: খসরু

প্রকাশ:  ২৫ নভেম্বর ২০২২, ১৬:৪৭
নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপি দেশ যে সমাবেশগুলো করেছে এগুলো তাদের সাংবিধানিক অধিকার। সুতরাং ঢাকায় ১০ ডিসেম্বর সমাবেশ হবেই হবে। আইনশৃঙ্খলা বাহিনীর কাজ হচ্ছে সাংবিধানিক অধিকারকে সুরক্ষা দেওয়া। এবং তারা বিএনপি এবং দেশের জনগণকে সুরক্ষা দেবে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের ৫৮তম জন্মদিন উপলক্ষে শুক্রবার (২৫ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে জিয়া পরিষদের উদ্যোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের ভাবনায় ‘আগামীর বাংলাদেশ’ শীর্ষক এ আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, তারেক রহমানের আগামী দিনের ভাবনার মূলভিত্তি হল— তার বাবা শহীদ জিয়াউর রহমানের আদর্শ এবং তার মা খালেদা জিয়ার আদর্শ ধারণ করে বাংলাদেশকে নতুন করে গঠন করা। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ, করোনা পরিস্থিতি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বিশ্ব পরিস্থিতি উলটপালট করে দিয়েছে বিষয় তারেক রহমানের মাথায় রয়েছে। তিনি সব পরিস্থিতি রাজনৈতিকভাবে মোকাবিলা করে দেশকে নতুন করে গঠন করবেন। তিনি এরই মধ্যে জাতীয় সরকারের ঘোষণা দিয়েছেন, রাষ্ট্রের জন্য এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়।

তিনি বলেন, আমি আওয়ামী লীগের কোনো নেতার বক্তব্যের জবাব দিতে চাই না। কারণ জবাব দিতে হলে যে জায়গায় নেমে জবাব দিতে হবে সেই জায়গায় আমি নামতে পারবো না। আমি শুধু একটি কথা বলতে চাই। বিএনপি একটি রাজনৈতিক দল এ দলের জনগণের পক্ষে কাজ করা জনগণের অধিকার আদায়ের জন্য রাজপথে আন্দোলন করার সাংবিধানিক অধিকার রয়েছে। তাই সরকারকে এবং সরকারের পুলিশ বাহিনীকে হুঁশিয়ার দিয়ে বলতে চাই যে আগামী ১০ ডিসেম্বরের আন্দোলনে সরকার যেন পুলিশ বাহিনী লেলিয়ে দিয়ে বাধার সৃষ্টি না করে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আমীর খসরু মাহমুদ চৌধুরী,বিএনপি,সমাবেশ,ঢাকা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close