• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

১০ তারিখ নয়াপল্টনেই সমাবেশ: মির্জা ফখরুল 

প্রকাশ:  ২৩ নভেম্বর ২০২২, ১৬:০৫
নিজস্ব প্রতিবেদক

পূর্বঘোষণা অনুযায়ী আগামী ১০ ডিসেম্বর নয়াপল্টনেই সমাবেশ করবে বিএনপি—এমন ঘোষণা দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সমাবেশ সফল করতে সরকার ও প্রশাসনের সার্বিক সহযোগিতা চেয়েছেন তিনি।

বুধবার জাতীয় প্রেসক্লাবে এক সেমিনারে এসব কথা বলেন বিএনপির মহাসচিব। ‘দেউলিয়াত্ব ঘোচাতে দুর্ভিক্ষের নাটক?’ শীর্ষক এই সেমিনারের আয়োজন করে নাগরিক ঐক্য।

১০ ডিসেম্বরের সমাবেশের স্থান প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ‘এই সমাবেশের এখন পর্যন্ত তারা স্থান দেননি। আমরা খুব পরিষ্কার করে বলছি, ১০ তারিখে নয়াপল্টনেই সমাবেশ করব। এর জন্য সরকারকে বলছি, যাঁরা দায়িত্বে আছেন তাঁদের বলছি, আমরা যাতে শান্তিপূর্ণ সমাবেশ করতে পারি, তার ব্যবস্থা করুন।’

বিএনপির চলমান কর্মসূচিকে বাধাগ্রস্ত করতে সরকার নানা কৌশল নিচ্ছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, ‘তারা পুরোনো কায়দায় সমাবেশ বানচালের চেষ্টা করছে। ঘটনা ‘ঘটাব আমরা, মামলা খাবে তোমরা’—এই নীতিতে সরকার বিএনপির নেতা-কর্মীদের হয়রানি করছে। তাদের উদ্দেশ্য, মামলার পেছনে নেতা-কর্মীরা দৌড়াতে থাকবে আর সেই সুযোগে তারা তাদের কাজ শেষ করবে।’

মির্জা ফখরুল আরও বলেন, আজকে শুধু ক্ষমতায় থাকার বাসনায় জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে আওয়ামী লীগ। জনগণের যে কষ্ট, ব্যথা-বেদনা, তাদের যে চাহিদা, চোখের ভাষা দেখতে পায় না, বুঝতেও পারে না। তারা এখন সিঙ্গাপুরের চটকদার আলোয় ঘোরে, কানাডার বেগমপাড়ায় নিরাপদ আশ্রয় খোঁজে। যে কারণে সাধারণ মানুষের চাল কিনতে না পারার বেদনা, শক্ত-সামর্থ্য যুবকের না খেতে পারার কষ্ট তারা বোঝে না।

মির্জা ফখরুল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close