• বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
  • ||

এখন নির্বাচন ও সরকার অদল-বদল নিয়ে মাতামাতির সময় নয়: ইনু

প্রকাশ:  ১৯ নভেম্বর ২০২২, ১৬:৫৪
কুষ্টিয়া প্রতিনিধি

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, এখন নির্বাচন ও সরকার অদল-বদল নিয়ে মাতামাতি করার সময় নয়, এখন সংকট মোকাবিলা করার সময়, সরকার সেই কাজটাই করছে। রাজনৈতিক নৈরাজ্য কোনো সমাধান নয় বরং জনগণের দুর্ভোগ আরো বাড়াবে।

শনিবার (১৯ নভেম্বর) সকাল ১০টায় কুষ্টিয়ার মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

‘সরকার নিরাপদ প্রস্থানের পথ খুঁজছে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যে হাসানুল হক ইনু বলেন, এমন কোনো লক্ষণ নেই। আমরা সাংবিধানিকভাবে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। ধারাবাহিকতা রক্ষা করতে জাতীয় নির্বাচন যথাসময়ে হবে, সব দলকে অংশ নিতে হবে। যারা অংশ নেবে না তারা আসলে চক্রান্তের রাজনীতি করে।

তিনি বলেন, সরকার এই মুহূর্তে বৈশ্বিক সংকট মোকাবিলায় মনোযোগ দিয়েছে। বাংলাদেশেও অর্থনৈতিক সংকট চলছে। জনগণের এই কষ্ট দূর করতে শেখ হাসিনার সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

জাসদ সভাপতি বলেন, এই সংকটকালে আমরা আশা করেছিলাম, যারা সরকারের সমালোচনা করছেন, সরকার অদল-বদলের হুঙ্কার দিচ্ছেন তারা সংকট মোকাবিলায় একটি গঠনমূলক প্রস্তাব দেবেন। তা না করে রাজনৈতিক নৈরাজ্য সৃষ্টি দুঃখজনক।

তিনি বলেন, যারা সমালোচনা করছেন তারা তো অতীতে ক্ষমতায় ছিলেন, তারা তো কেউ ফেরেশতা নয়, তাদের কাছে কোনো জাদুর কাঠিও নেই। তারা ক্ষমতার পেছনে ছুটছেন কিন্তু জনগণের দুর্ভোগের ধার ধারেন না।

ইনু বলেন, আমি আশা করি, শেখ হাসিনা যেভাবে করোনাভাইরাস মোকাবিলা করেছেন সেভাবে এই সংকট মোকাবিলা করে জনগণকে স্বস্তি দেবেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কুষ্টিয়া,জাসদ,হাসানুল হক ইনু,নির্বাচন,সরকার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close