• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
  • ||

পদ্মা সেতু দিয়ে ঢাকায় ফিরলেন ফখরুলসহ বিএনপি নেতারা

প্রকাশ:  ১২ নভেম্বর ২০২২, ২১:৫৫
নিজস্ব প্রতিবেদক

ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শেষ করে পদ্মা সেতু দিয়ে ঢাকায় ফিরেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য নেতারা। বিএনপি মহাসচিব এ পদ্মা সেতু দিয়ে যাতায়াত করছেন না বলে রাজনৈতিক অঙ্গনে একটি গুঞ্জন ছিলো এতোদিন। তবে এবার সেই গুঞ্জনের অবসান ঘটলো বলে মনে করছেন অনেকে।

শনিবার (১২ নভেম্বর) বিকেলে কোমরপুর আবদুল আজিজ ইনস্টিটিউশন মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শেষ করে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পদ্মা সেতু পাড়ি দেয় তাদের গাড়ি।

সন্ধ্যায় দেশের একটি গণমাধ্যমকে এ তথ্য জানান বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান। তিনি জানান, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এবং আমীর খসরুসহ দলের শীর্ষ নেতারা বিভাগীয় সমাবেশে যোগ দিতে শুক্রবার বিকেলে পদ্মা সেতু পাড়ি দিয়ে ফরিদপুরে যান। এরপর শনিবার সমাবেশ শেষ করে আবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পদ্মা সেতু পাড়ি দিয়ে ঢাকায় ফেরেন।

দেশের দক্ষিণাঞ্চলে সর্ববৃহৎ এ সেতু উদ্বোধনের পর এবারই প্রথম বিএনপি মহাসচিব এই সেতুর উপর দিয়ে যাতায়াত করলেন। যদিও এ সেতু উদ্বোধনের পরে তিনি দক্ষিণাঞ্চলে সফর করেননি। গত ৫ নভেম্বর বরিশাল বিভাগীয় গণ সমাবেশে যোগ দিতে তিনি ঢাকা টু বরিশাল এয়ারলাইন্স ব্যবহার করেন।

বিএনপি নেতারা দাবি করছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশের জনগণের টাকায় করা এই সেতু দিয়ে যাতায়াত করবেন না এমনটা কখনোই বলেননি। তাই পদ্মা সেতুকে জড়িয়ে বিএনপির মহাসচিব এর নামে যে গুঞ্জন উঠেছে তা সম্পূর্ণ ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

প্রসঙ্গত, অসহনীয় দ্রব্যমূল্য, লাগাতার লোডশেডিং, দুর্নীতি-দুঃশাসন, মামলা-হামলা, গুম ও হত্যার প্রতিবাদসহ জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা এবং বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর ও বরিশালের পর শনিবার ফরিদপুরে এই গণসমাবেশের আয়োজন করে বিএনপি। এটি বিএনপির ষষ্ঠ বিভাগীয় গণসমাবেশ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নেতা,বিএনপি,পদ্মা সেতু,ঢাকা,মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close