• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

ঢাকা মহানগরীতে জাপার চার কমিটি গঠনের সিদ্ধান্ত

প্রকাশ:  ২৭ সেপ্টেম্বর ২০২২, ২২:২৯
নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগরীকে জাতীয় পার্টির দুর্গ হিসেবে গড়ে তুলতে এখানে পৃথক চারটি কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে দলটি। বর্তমানে ঢাকা মহানগরীতে (উত্তর ও দক্ষিণ) জাপার দুটি কমিটি আছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর গুলশানে জাতীয় পার্টির সমন্বয় অফিসে সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সম্মেলন প্রস্তুতি কমিটির সদস‌্য সাবেক এমপি অ্যাডভোকেট জিয়াউল হক মৃধার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন—কমিটির যুগ্ম আহ্বায়ক সাবেক এমপি এমএ গোফরান, অধ্যাপক মো. ইকবাল হোসেন রাজু ও কাজী মামুনুর রশীদ।

সভায় আগামী ১৫ অক্টোবর দলের সবগুলো অঙ্গ ও সহযোগী সংগঠনের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন এবং সম্মেলন উপলক্ষে প্রতিটি জেলা-উপজেলায় জোরালো প্রচার চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস‌্য ফখরুজ্জামান জাহাঙ্গীরকে আহ্বায়ক ও শ্রমিক নেতা শাহ আলম তালুকদারকে সদস্য সচিব করে সম্মেলন প্রচার উপ-কমিটি গঠন করা হয়েছে।

বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের নেৃতত্বে ২৬ নভেম্বর দলের জাতীয় কাউন্সিল হবে। সেই কাউন্সিলে সারা দেশের পরীক্ষিত নেতাকর্মীদের সমন্বয়ে নতুন একটি কমিটি গঠন করা হবে বলেও সভায় জানানো হয়।

অ‌্যাডভোকেট জিয়াউল হক মৃধা বলেছেন, ‘এরশাদের আদর্শের একজন সৈনিক বেঁচে থাকতে লাখ জনতার দেওয়া পল্লীবন্ধু স্বীকৃতি কেউ মুছে ফেলতে পারবে না।’ তিনি সবাইকে এরশাদের আদর্শ বুকে ধারণ করে বেগম রওশন এরশাদের নেতৃত্বে ঐক্যবদ্ধ জাতীয় পার্টি গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

সভায় উপস্থিত ছিলেন প্রস্তুতি কমিটির সদস‌্য সাবেক এমপি ড. নুরুল ইসলাম মিলন, সাবেক এমপি ও প্রেসিডিয়াম সদস্য জাফর ইকবাল সিদ্দিকী, সাবেক এমপি ইঞ্জিনিয়ার মামুনুর রশিদ, প্রেসিডিয়াম সদস্য ক্বারী হাবিবুল্লাহ বেলালী, ডা. খন্দকার রফিকুল ইসলাম, সাবেক প্রেসিডিয়াম সদস্য ফখরুজ্জামান জাহাঙ্গীর, সাবেক ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু ও শ্রমিক নেতা শাহ্ আলম তালুকদার।

ঢাকা,মহানগরী,জাপা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close