• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯
  • ||

নুরে আলম ও রহিম হত্যার প্রতিশোধ নিতে হবে: মির্জা ফখরুল

প্রকাশ:  ০৪ আগস্ট ২০২২, ১৫:২২
নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের ছেলে নুরে আলম ও স্বেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিমকে গুলি করে হত্যা করেছে পুলিশ বাহিনী। এছাড়া ঢাকা ও বরিশালে হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে আরও ১৯ জন।

শান্তিপূর্ণভাবে গণআন্দোলনের মাধ্যমে নুরে আলম এবং রহিম হত্যার প্রতিশোধ নিতে হবে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে ভোলা জেলা ছাত্রদল সভাপতি নূরে আলমের জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ একদলীয় শাসন পোক্ত করতে ১৫ বছর ধরে ছয়শ' নেতাকর্মীকে গুম করেছে। ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়েছে তারা।

বিএনপি মহাসচিব বলেন, এখন আর ক্রন্দন নয়, জেগে উঠতে হবে। এই নির্যাতনকারী সরকারের হাত থেকে জাতিকে মুক্ত করতে হবে। এজন্য ঐক্যবদ্ধ হতে হবে।

বিএনপির এই শীর্ষ স্থানীয় নেতা বলেন, আগামী ৫ থেকে ৭ আগস্ট পর্যন্ত সারাদেশে বিএনপি কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে, কালো পতাকা উত্তোলন করা হবে। ৬ আগস্ট ঢাকায় সমাবেশ করবে ছাত্রদল, ৭ আগস্ট কৃষক দল, ৮ আগস্ট যুবদল এবং ১০ আগস্ট শ্রমিক দল বিক্ষোভ সমাবেশ করবে।

বৃহস্পতিবার দুপুর ১টায় অনুষ্ঠিত এই জানাজায় বিএনপির কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও হাবিব-উন-নবী খান সোহেল।

উল্লেখ্য, ভোলায় গ্যাস, বিদ্যুৎসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি এবং লোডশেডিংয়ের প্রতিবাদে গত রোববার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপি শহরের মহাজনপট্টিতে বিক্ষোভ করে। ওই কর্মসূচিতে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে সেদিনই মারা যান জেলা স্বেচ্ছাসেবক দলের কর্মী আবদুর রহিম। আহত হন অর্ধশতাধিক। তাদের মধ্যে গুলিবিদ্ধ নুরে আলম রাজধানীর গ্রিন রোডের কমফোর্ট হাসপাতালে মারা যান।

পূর্বপশ্চিম- এনই

মির্জা ফখরুল,বিএনপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close