• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
  • ||

আওয়ামী ভাই-বোনদেরকে বলবো সহনশীল হন: নুর

প্রকাশ:  ২৮ মে ২০২২, ১৬:৫০
নিজস্ব প্রতিবেদক

‘আমরা বারবার বলেছি আমরা রক্ত ঝরাতে চাই না। কার রক্ত ঝরাবেন? সবাইতো আমাদের আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব। তাই আওয়ামী ভাই-বোনদেরকে বলবো সহনশীল হন, ক্ষমতার পরিবর্তন আগামী ২০২৩ সালের আগেই হবে। আপনাদেরকে দেশে থাকতে হবে।’

শনিবার (২৮ মে) রাজধানীর পুরানা পল্টন মোড়ে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন ডাকসুর সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

সারাদেশের বিরোধী ও ভিন্নমত মানুষের দমন, নিপীড়ন, হুমকি, মামলা ও হয়রানির প্রতিবাদে এই মৌন মিছিল ও সমাবেশের আয়োজন করে গণ অধিকার পরিষদ।

নুরুল হক নুর বলেন, আওয়ামী লীগের দোসররা, শেখ হাসিনা এবং তার দোসররা পাগল হয়ে গেছে। তারা নিজের টাকা বাঁচানোর জন্য ক্ষমতাকে আটকে ধরে রাখতে মানুষকে উত্তেজিত করে সহিংসতা সৃষ্টি করতে নেতাকর্মীদের উত্তেজিত করছেন। তারা কিন্তু প্লেনের ডাবল টিকিট করে রেখেছে। পরিস্থিতি খারাপ হলেই তারা উড়াল দেবেন।

তিনি বলেন, সরকারের দোসররা প্রত্যেকে টাকা-পয়সা বাইরে পাচার করেছে। তারা না হয় বিমানে উড়াল দিয়ে রেহাই পেতে পারেন। কিন্তু আপনারা যারা তৃণমূলে রাজনীতি করছেন আপনাদেরকে তো দেশে থাকতে হবে। সুতরাং আপনাদের সতর্ক করে বলে দিতে চাই আপনারা আশপাশের পরিস্থিতির দিকে তাকান, মানুষের মুখের ভাষা বুঝতে চেষ্টা করুন। যেদিন মানুষ রাস্তায় নেমে আসবে সেদিন পালানোর রাস্তা খুঁজে পাবেন না।

ডাকসুর সাবেক ভিপি বলেন, এই বিনা ভোটের সরকার গত ১৩ বছরে দেশে যে নৈরাজ্যের শাসন কায়েম করেছে, এই নৈরাজ্যের শাসনে লাখ লাখ বিরোধী নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। শুধু মামলা দিয়ে ক্ষান্ত হয়নি। অনেক মায়ের কোল খালি করেছে। তারা বিচার-বহির্ভূত হত্যার নামে বাসা থেকে ডেকে নিয়ে গুলি করে হত্যা করে ক্রস ফায়ারের নাটক করেছে।

তিনি আরো বলেন, গত ১৩ বছরে তারা অসংখ্য মানুষকে গুম করেছে। বিভিন্ন আন্তর্জাতিক সংগঠন তাদের গুমের বিরুদ্ধে সরকারের স্পষ্ট অবস্থান জানতে চাইলেও তারা স্পষ্ট জবাব দিতে পারেননি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নুরুল হক নুর,ভাই-বোন,দেশ,সারাদেশ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close