• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
  • ||

ছাত্রলীগ কাপুরুষ, এরা মেয়েদের লাঞ্ছিত করে: রিজভী

প্রকাশ:  ২৫ মে ২০২২, ১৬:২৪
নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ছাত্রলীগকে কাপুরুষ সন্ত্রাসী বানিয়েছেন প্রধানমন্ত্রী। গুণ্ডাদেরও একটা নৈতিকতা থাকে। গতকাল ঢাকা বিশ্বদ্যিালয়ে ছাত্রলীগের সন্ত্রাসীরা যেভাবে ছাত্রীদের ওপর হামলা করেছে তা কাপুরুষিত সন্ত্রাসীদের কাজ। ছাত্রলীগ কাপুরুষ। এরা মেয়েদেরকে লাঞ্ছিত করে। ছাত্রদল নেত্রী মানসুরা হাসপাতালের বেডে কাতরাচ্ছে।

বুধবার (২৫ মে) সকালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে নয়াপল্টনে জাতীয়তাবাদী মহিলা দলের মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

‌‘আমার অপরাধ কি প্রধানমন্ত্রীর’ এমন বক্তব্যের কড়া সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, প্রধানমন্ত্রী আপনি আপনার বক্তব্য বিশ্লেষণ করলেই বুঝতে পারবেন, আপনার অপরাধ কি? আপনি হত্যার হুমকি দেন খালেদা জিয়াকে টুস করে ফেলে দিবেন। এইটা জঘণ্য হত্যার হুমকি। আজকে দেশে আইনের শাসন থাকলে আপনি কারাগারে থাকতেন। ইলিয়াস আলী কই? চৌধুরী আলম কই? সাইফুল ইসলাম হিরু কই? এইসব গুমের অপরাধ আপনার। ছাত্রনেতা জনিকে ক্রসফায়ার দেয়া হয়েছে, সেই ক্রসফায়ারের অপরাধ আপনার।

তিনি বলেন, গতকাল আমি হাসপাতালে হাসপাতলে গেছি মানসুরা সে হাসপাতালে কাতরাছে, তৃণা হাসপাতালে কাতরাচ্ছে, তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। তাদেরকে আইসিইউতে নিয়ে যাওয়ার মতো অবস্থা হয়েছে। যেভাবে তাদের ওপর আঘাত করা হয়েছে সে দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। কাপুরুষ ছাড়া এভাবে মেয়েদের ওপর আঘাত করতে পারে না। ছাত্রদলের সাংগঠিক সম্পাদককে আঘাত করা হয়েছে, রাশেদ, আফসানকে আঘাত করা হয়েছে। তাদের অবস্থা সংকটাপন্ন।

বিএনপির এই মুখপাত্র বলেন, প্রধানমন্ত্রী আপনি ছাত্রলীগকে দখলবাজ বানিয়েছেন, চাঁদাবাজ বানিয়েছেন, আর কাপরুষ বানিয়েছেন। আপনার মুখ থেকেই সাবেক প্রধানমন্ত্রী, বার বার গণতন্ত্র উদ্ধারকারী নেত্রী বেগম খালেদা জিয়া সম্পর্কে নোংড়া কথা বলেছেন, হত্যার হুমকি দিয়েছেন। এসব কথা শুধু আপনার মুখেই মানায়। কারণ এর আগেও আপনি নানা বাজে কথা বলে আদালত কর্তৃক রং হেডেট উপাধি পেয়েছিলেন। প্রধানমন্ত্রী আপনি যে অপরাধ করেছেন, এর বিচার একদিন বাংলার জনগণ করবে।

সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ব্যাপক আন্দোলন আসছে জানিয়ে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, আগামীতে বিএনপির পক্ষ থেকে ব্যাপক আন্দোলন কর্মসূচি আসছে। এই জন্য সকলকে প্রস্তুত থাকতে হবে। সেই আন্দোলনে অবশ্যই জাতীয়তাবাদী মহিলা দল সম্মুখ সারিতে উপস্থিত থাকবেন বলে আমি বিশ্বাস করি।

প্রধানমন্ত্রীর সমালোচনা করে বিএনপির এই শীর্ষনেতা বলেন, প্রধানমন্ত্রী আপনি তো নিশিরাতে ভোট করে প্রধানমন্ত্রী হয়েছেন। বাংলাদেশের শীর্ষ সন্ত্রাসী পাড়া-মহল্লার গুন্ডা পান্ডাদের মত করে বক্তব্য আপনি কিভাবে দেন। টুস করে ফেলে দিব, চুবানি দিব এমন বক্তব্য আপনি কিভাবে দেন? আপনি এর আগেও এই ধরনের কথা বলেছেন। আপনি যে জোর করে ক্ষমতা দখল করে আছেন, জনগণ যে আপনাকে পছন্দ করে না। আপনার এমন বক্তব্য এটাই প্রমাণ করে যে আপনি যোগ্য নন বাংলাদেশের রাজনীতিতে। এমন বক্তব্যকে প্রধানমন্ত্রীর মুখে মানায় না।

তিনি বলেন, মানসিক রোগী না হলে প্রধানমন্ত্রী এমন বক্তব্য দিতে পারেন না। প্রধানমন্ত্রী লন্ডন এবং ইন্ডিয়া যাওয়ার কথা বলছেন চিকিৎসার জন্য। আমার মনে হচ্ছে সেখানে না গিয়ে পাবনা যেতে পারেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

রুহুল কবির রিজভী,বিএনপি,লাঞ্ছিত,মেয়ে,ছাত্রলীগ,কাপুরুষ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close