• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
  • ||

৩শ’ আসনে নির্বাচনের প্রস্তুতিতে এগুচ্ছো জাপা: জিএম কাদের

প্রকাশ:  ২১ মে ২০২২, ১৬:১২
নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, বর্তমানে ৩০০ আসনে নির্বাচনের প্রস্তুতি নিয়েই জাতীয় পার্টি রাজনীতির মাঠে এগিয়ে চলছে।

শনিবার (২১ মে) দুপুরে জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে একদল নারী উদ্যোক্তার জাপায় যোগদান অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বেচ্ছাসেবী সংগঠন ‘আলোকিত মানুষ ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা সভাপতি নাজমিন সুলতানা তুলির নেতৃত্বে এসব নারী উদ্যোক্তা জাপায় যোগ দেন।

কর্তৃত্ববাদী সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন নিয়ে আশঙ্কা আছে উল্লেখ করে জিএম কাদের বলেন, কর্তৃত্ববাদী সরকারের সামনে প্রশাসন বা সংবিধানিক প্রতিষ্ঠানগুলো অসহায় হয়ে পড়ে।

তিনি বলেন, এরই মধ্যে সরকারপ্রধান ঘোষণা করেছেন আগামী জাতীয় নির্বাচন হবে ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন)। সবগুলো আসনে ইভিএমে ভোটগ্রহণ না হলেও, যেসেব আসনে সরকারদলীয় প্রার্থীরা প্রকাশ্যে প্রভাব বিস্তার করতে পারবে না সেখানে হয়তো ইভিএমে ভোট হবে।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, জাতীয় পার্টি প্রহসনের নির্বাচন চায় না। নির্বাচন কমিশনের পক্ষ থেকে রাজনৈতিক দলকে আলোচনার জন্য ডাকা হলে, আমরা নিজেদের মধ্যে আলোচনা করে সংলাপে অংশ নেবো।

তিনি বলেন, আওয়ামী লীগ ও বিএনপির আদর্শগত পার্থক্য থাকলেও চরিত্রগত কোনো পার্থক্য নেই। দল দুটি দুর্নীতি, দুঃশাসন, চাঁদাবাজি, টেন্ডারবাজি, দলবাজি করে মানুষের মাঝে বিভেদ তৈরি করেছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

জিএম কাদের,প্রস্তুতি,নির্বাচন,জাতীয় পার্টি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close