• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
  • ||

বিএনপি থেকে আজীবন বহিষ্কার সাক্কু

প্রকাশ:  ১৯ মে ২০২২, ২২:৩৬
নিজস্ব প্রতিবেদক

দল থেকে পদত্যাগ করে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. মনিরুল হক সাক্কুকে বিএনপি থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। এর আগে তিনি কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেন।

বৃহস্পতিবার (১৯ মে) তার পদত্যাগের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন সাক্কুর ব্যক্তিগত সহকারী মো. কবির হোসেন মজুমদার।

গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে মনিরুল হক সাক্কু বলেন, ‘আজ আমার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে আমি কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক সাধারণ সম্পাদক থেকে পদত্যাগ করেছি। পদত্যাগপত্রটি দক্ষিণ জেলা বিএনপির সভাপতি রাবেয়া চৌধুরীর হাতে পোঁছানো হয়েছে। যার অনুলিপি কেন্দ্রীয় মহাসচিব ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয় বরাবর পাঠানো হয়েছে।

এদিকে বৃহস্পতিবার রাত ৭টা ৩৮ মিনিটে বিএনপির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলটির পক্ষ থেকে জানানো হয়, ‘দলীয় শৃঙ্খলাবহির্ভূত কর্মকাণ্ডে জড়িত থাকায় মনিরুল হক সাক্কুকে বিএনপির প্রাথমিক সদস্যসহ সব পর্যায়ের পদ থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে। এখন থেকে দলের নেতাকর্মীদের তার সঙ্গে কোনো ধরনের যোগাযোগ না রাখার অনুরোধ করা হলো।’

এর আগে গত বছরের ডিসেম্বরে দলীয় কর্মসূচিতে নিষ্ক্রিয় থাকা এবং দলের কেন্দ্রীয় কমিটির একটি সভায় উপস্থিত না থাকায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য পদ থেকে মনিরুল হক সাক্কুকে কেন্দ্রীয় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির পদ থেকে অব্যাহিত দেয় বিএনপি। তা ছাড়া তিনি তখন জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদকের পদে ছিলেন সেই কমিটির মেয়াদ শেষ হয়ে গেছে অনেক আগেই।

পূর্বপশ্চিম- এনই

মনিরুল হক সাক্কু
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close