• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
  • ||

আন্দোলনের ডাক দেওয়া মাত্রই রাজপথে নামতে হবে: ফখরুল

প্রকাশ:  ১৯ মে ২০২২, ১৭:১০ | আপডেট : ১৯ মে ২০২২, ১৮:২১
নীলফামারী প্রতিনিধি

দলের নেতাকর্মীদের উদ্দেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আন্দোলনের ডাক দেওয়া মাত্রই সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ ভাবে রাজপথে নামতে হবে। এর কোনো বিকল্প নেই।

বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে সৈয়দপুর বিএনপি কার্যালয়ে উপজেলা বিএপির আয়োজনে এবং উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুল গফুর সরকারের সভাপতিত্বে এক কর্মী সভায় এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজ গোটা দেশ ধ্বংসের দিকে যাচ্ছে। বিদ্যুতের দাম ৮৫ ভাগ বৃদ্ধির প্রস্তাব দেওয়া হয়েছে। দেশের বিদ্যুৎ কেন্দ্রগুলোকে কুইক রেন্টালে পরিণত করে হাজার-হাজার কোটি টাকা লুটপাট হয়েছে।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আজ দেশে পি কে হালদার শুধু একজন নয়, শত শত পিকে হালদার দেশের অর্থ পাচার করছেন। আজ টাকার মান কমেছে, প্রতি ডলারের দর ১০০ টাকা অতিক্রম করেছে। যা দেশের অর্থনৈতিক ব্যবস্থার জন্য অশনি সংকেত। দেশ শ্রীলঙ্কার মতো দেউলিয়ার পথে গেলেও, তাদের মাথা ব্যথা নেই।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান দেশের প্রধানমন্ত্রী তার বক্তব্যে বেগম খালেদা জিয়াকে হত্যার হুমকি দিয়েছেন। একজন প্রধানমন্ত্রীর কাছে এমন বক্তব্য আশা করা যায় না। দেশনেত্রীকে অন্তরীণ করে কথা বলার স্বাধীনতাকে রুদ্ধ করা হয়েছে।

সরকার সারাদেশে বিএনপির ২৫ লাখ নেতার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। ৬০০ নেতাকে গুম ও নানা বাহানায় ক্রস ফায়ার দিয়েছে। আজ দানব বেশে বুকে বসা এ সরকারকে তাই আন্দোলনের মাধ্যমে উৎখাত করে দেশে বহুদলীয় গণতন্ত্রের শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করে দেশকে এগিযে নিতে হবে। তাই আন্দোলনের কোনো বিকল্প নেই বলে উল্লেখ করেন তিনি।

দেশের নির্বাচন ব্যবস্থাপনা ও আইনের শাসন নিয়ে ফখরুল বলেন, কথায় কথায় রাষ্ট্র দ্রোহিতার মামলা দিয়ে বিরোধী দলকে কোণঠাসা করা হচ্ছে। তারা শুধু বহুতল বাড়ি আর দামি গাড়ি করতে ব্যস্ত।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নীলফামারী,মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি,রাজপথ,আন্দোলন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close