• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
  • ||

দেশের মানুষ নিরিবিলি কেঁদেও শান্তি পাবে না: রিজভী

প্রকাশ:  ১৬ মে ২০২২, ১৩:১৩
নিজস্ব প্রতিবেদক

শ্রীলঙ্কার চেয়েও বাংলাদেশের অবস্থা আরো সংকটাপন্ন দাবি করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, অর্থনৈতিক চরম দুর্দশাগ্রস্ত পরিস্থিতিতে বাংলাদেশের মানুষ নিরিবিলি কেঁদেও শান্তি পাবে না।

সোমবার (১৬ মে) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

দেশে জনগণের অবস্থা করুণ ও মর্মান্তিক উল্লেখ করে রুহুল কবির রিজভী বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আলোর গতিতে দৌড়াচ্ছে। গম আমদানি করা যাচ্ছে না, কারণ রপ্তানিকারক দেশ গম রপ্তানি বন্ধ করেছে। চালের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং সয়াবিন তেল উধাও হয়ে যাওয়ার পর কয়েকদিনের মধ্যে আটা ক্রয় করা অসম্ভব হবে সাধারণ মানুষের জন্য। সিন্ডিকেটের দৌরাত্ম্যে খাদ্যপণ্যের দামের উর্ধ্বমুখীর গতি থামছে না।

বাংলাদেশে সংকট ধেয়ে আসছে উল্লেখ করে তিনি বলেন, উজানের পানি এবং বাঁধ ভেঙ্গে বাংলাদেশের এক বিস্তৃত অঞ্চলের ধান তলিয়ে গেছে। দিশেহারা হয়ে পড়েছে কৃষকরা।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে নীলনকশা হিসেবে নতুন নতুন কালাকানুন তৈরিতে ব্যস্ত সরকার। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, টুইটার, ইউটিউব ও অন্য মাধ্যমের নিয়ন্ত্রণের জন্য নতুন আইন প্রণয়ন করছে। ২০১৮ সালেও জাতীয় নির্বাচনের মাত্র তিন মাস আগে তড়িঘড়ি ডিজিটাল নিরাপত্তা আইন পাস করা হয়।

সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করে ফ্যাসিবাদী রাষ্ট্র কায়েম করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে বলে জানান তিনি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নিরিবিলি,দেশ,মানুষ,রুহুল কবির রিজভী,বিএনপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close