• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
  • ||

২৮ মার্চের হরতাল কোনো দলের নয়, সব মানুষের: সিপিবি

প্রকাশ:  ২৬ মার্চ ২০২২, ১৯:১৫
নিজস্ব প্রতিবেদক

২৮ মার্চ (সোমবার) সারাদেশে শান্তিপূর্ণভাবে হরতাল পালনের আহ্বান জানিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতার প্রতিবাদে, অযৌক্তিকভাবে গ্যাস বিদ্যুৎ পানির মূল্য বৃদ্ধির পাঁয়তারা রুখে দাঁড়াতে এ হরতাল ডাকা হয়েছে। এ হরতাল কোনো দলের. সব মানুষের বাঁচার হরতাল।

সোমবার হরতালের সমর্থনে শুক্রবার বিকেল সাড়ে চারটায় রাজধানীর বাহাদুর শাহ পার্ক থেকে সদরঘাট এলাকায় বাম গণতান্ত্রিক জোটের গণসংযোগ, পদযাত্রা ও পথসভায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

সম্পর্কিত খবর

    হরতাল নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর হুমকির সমালোচনা করে তিনি বলেন, সব স্বরাষ্ট্রমন্ত্রী এরকম মুখস্থ কথা বলেন। এসব কথা পুরোনো ফাইল দেখে বলে, জনগণকে বিভ্রান্ত করা যাবে না। জনগণের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‌‘জান বাঁচাতে এ হরতাল কোনো দলের নয়, সব মানুষের। তাই নিজে হরতাল পালন করুন। অন্যকে উৎসাহিত করুন। হরতালের প্রচার অব্যাহত রাখুন। হরতাল সফল করতে ভূমিকা নিন। নীতিনিষ্ট রাজনৈতিক শক্তি সমাবেশ গড়ে তুলতে এগিয়ে আসুন।’

    সিপিবির সহকারী সাধারণ সম্পাদক কমরেড মিহির ঘোষ বলেছেন, সরকারের জনস্বার্থ না দেখে সিন্ডিকেট ব্যবসায়ীদের স্বার্থ দেখছে। তাই রাষ্ট্রীয় উদ্যোগে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বাফার স্টক গড়ে তুলছে না। পর্যাপ্ত ন্যায্যমূল্যের দোকান ও রেশনিং ব্যবস্থা চালু করছে না।

    ২৮ মার্চ দেশব্যাপী অর্ধ দিবস হরতাল সফল করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ন্যায্যমূল্যের দোকান ও রেশনিং চালু না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন চলবে।

    এ সময় সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলম, সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, কেন্দ্রীয় কমিটির সদস্য অনিরুদ্ধ দাশ অন্জ্ঞন, আহসান হাবীব লাভলু, ডা. সাজেদুল হক রুবেল, লুনা নূর, রাগীব আহসান মুন্না, লাকী আক্তারসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close