• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

ব্রাহ্মণবাড়িয়ায় স্থান বদল করে বিএনপির সমাবেশ

প্রকাশ:  ০৮ জানুয়ারি ২০২২, ১৫:৪২
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

জেলা প্রশাসন ব্রাহ্মণবাড়িয়া শহরে ১৪৪ ধারা করায় শহরতলীর নাটাই উত্তর ইউনিয়নের বটতলি বাজারে সমাবেশ করছে বিএনপি। তবে কেন্দ্রীয় নেতারা এখনো সেখানে পৌঁছেননি। বিরাশার লালপুর সড়কের মধ্যেখানে এই সমাবেশটি হচ্ছে।

শহরের ফুলবাড়িয়া কনভেনশন সেন্টারের সামনে শনিবার দুপুরে বিএনপি খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্যে বিদেশ যাওয়ার দাবিতে সমাবেশ করার পূর্ব ঘোষণা দেয়। এরপর একইস্থানে ছাত্রলীগ পাল্টা কর্মসূচি দিলে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় জেলা ম্যাজিস্ট্রেট হায়াত উদ দৌলা খান সমাবেশ ভেন্যুসহ সারা শহরে ১৪৪ ধারা জারি করেন। আজ ভোর ৫টা থেকে ৫ শতাধিক পুলিশ শহরের ৫০টি স্পটে অবস্থান নেয়। এদিকে ১৪৪ ধারার কারণে শহরের ভেতর থেকে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

সমাবেশে বিএনপি’র কেন্দ্রীয় নেতা আমির খসরু মাহমুদ চৌধুরী, রুমিন ফারহানা, ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামলের বক্তৃতা রাখার কথা রয়েছে।

এদিকে সমাবেশে যোগ দিতে আসা বিএনপির সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানাকে অবরুদ্ধ করে রাখা হয়েছে বলে অভিযোগ উঠেছে। বেলা পৌনে একটার দিকে তাঁর পথ রোধ করে আশুগঞ্জ উপজেলার উজান ভাটি হোটেলে নিয়ে অবরুদ্ধ করে রাখে পুলিশ।

রুমিন ফারহানা অভিযোগ করেন, ব্রাহ্মণবাড়িয়ায় আসার পথে ভৈরব টোল প্লাজায় তাঁকে এক ঘণ্টা আটকে রাখে পুলিশ। অনেক কথা-কাটাকাটির পর সৈয়দ নজরুল ইসলাম সেতু (ভৈরব-আশুগঞ্জ সড়ক সেতু) দিয়ে তিনি আশুগঞ্জ উপজেলার দিকে রওনা হন। পরে আশুগঞ্জে সেতুর ওপরই পুলিশ আবার তাঁকে আটক করে। মূলত পুলিশ তাঁকে ব্রাহ্মণবাড়িয়ায় যেতে দিচ্ছে না।

অন্যদিকে বিএনপির অন্য কেন্দ্রীয় নেতাদের ভৈরবে জান্নাত হোটেলে অবরুদ্ধ করে রাখার অভিযোগ করা হয়েছে।

পূর্বপশ্চিম- এনই

ব্রাহ্মণবাড়িয়া
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close