• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

ছয় কোটি মানুষকে ১শ’ হাজার করে টাকা দেবো: মান্না

প্রকাশ:  ০৬ জানুয়ারি ২০২২, ১৬:২৬
নিজস্ব প্রতিবেদক

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, প্রত্যেক মাসে ছয় কোটি মানুষকে ১শ’ হাজার করে টাকা দেবো। পারবো না কেন? প্রত্যেক বছর দুই কোটি টাকার মতো বিদেশে পাচার করে নিয়ে যায়। আর আমি গরিব মানুষকে সারা বছর ৭২ হাজার কোটি টাকা দিতে চাচ্ছি, পারবো না কেন? আমরা পারি। আমাদের সঙ্গে যারা থাকবেন তারা পারবেন।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে নাগরিক ঐক্য আয়োজিত ‘নিরাপদ সড়ক বাস্তবায়নে রাষ্ট্র ব্যবস্থার মেরামত চাই’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, আমি স্পষ্ট করে বলতে চাই, আমরা একটা কল্যাণরাষ্ট্র গঠন করতে চাই। সেই কল্যাণরাষ্ট্রে আমাদের যে লক্ষ্য, আমাদের যে ভাবনা সেটা প্রতিষ্ঠা করবো। যখন বর্তমান সরকার বিদায় নেবে, তখন কল্যাণরাষ্ট্র গঠন করবো।

তিনি বলেন, পরবর্তী নির্বাচন পর্যন্ত যে সরকারটা হবে, অন্তর্বর্তী সরকার বলেন আর মধ্যবর্তী সরকার বলেন, যে সরকারই বলেন না কেন, সেই সরকার হতে হবে এমন যে ধীরে ধীরে দেশকে একটা কল্যালণরাষ্ট্রের দিকে নিয়ে যেতে পারবে। নাগরিক ঐক্য দাবি করছে, সে রকম একটা দেশ গড়তে পারবে। কে করবে তাছাড়া? আর কেউ পারলে বলুক যে পারি আমরা।

জনগণকে রক্ষা করতে বর্তমান সরকার ব্যর্থ মন্তব্য করে নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, জনগণকে রক্ষা করতে পারবেন না, নিজেদের লোকদেরও বাঁচাতে পারবেন না, অতএব চলে যান। এই সরকার চলে গেলে আরেকটা ডাকাত আসবে কেন? আমরা সরকার করবো, ওরা বাদ। সরকার গঠন হবে, আমরা করবো। আমরা জনগণের অধিকার রক্ষা করবো, আমরা স্বাস্থ্যসেবা দেবো, শিক্ষা দেবো, নিরাপদ সড়ক দেবো, নারীর সম্ভ্রম রক্ষা করবো, গণতন্ত্র দেবো, ভোট দেবো। সমস্ত কর্মসূচি আমাদের কল্যাণরাষ্ট্রের কর্মসূচি।

তিনি বলেন, আমাদের দেশ হোক বা অন্য দেশ হোক, নতুন প্রজন্মের মাথা থেকে নতুন চিন্তা বের হয়, তার ভিত্তিতে নতুন আন্দোলনের সৃষ্টি হয়। আমরা আশা করি এই প্রজন্ম যেভাবে বর্তমানটাকে বুঝছে, এতে করে তারা আরো দীর্ঘ লড়াইয়ের প্রস্তুত নিতে পারবে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

নাগরিক ঐক্য,মানুষ,মাহমুদুর রহমান মান্না,টাকা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close