• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

বুলেটের সামনে দাঁড়াতে প্রস্তুত ছাত্রদল

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০২২, ১৩:২১
নিজস্ব প্রতিবেদক

জনগণের অধিকার আদায়ে পুলিশের বুলেটের সামনে দাঁড়াতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল। বুধবার (৫ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে বিএনপি পালিত ‘গণতন্ত্র হত্যা দিবস’ এর প্রতিবাদী মানববন্ধন কর্মসূচিতে দেওয়া বক্তব্যে তিনি এ কথা জানান।

ইকবাল হোসেন শ্যামল বলেন, আমাদের প্রতিষ্ঠাবার্ষিকীর মতো শান্তিপূর্ণ কর্মসূচিতেও পুলিশ হামলা চালিয়েছে। কিন্তু আমরা দমে যাইনি। যেখানেই ১৪৪ ধারা দেওয়া হয়েছে, ছাত্রদলের নেতৃত্বে সেখানেই তা ভঙ্গ হয়েছে। পুলিশের বুলেটের সামনে আমরা অতীতেও দাঁড়িয়েছি, ভবিষ্যতেও দাঁড়াবো। জনগনের সরকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত এবং শিক্ষাপ্রতিষ্ঠানে শান্তি-শৃঙ্খলা ফিরে না আসা পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো।

তিনি বলেন, আজ ৫ জানুয়ারি, গণতন্ত্র হত্যা দিবস। আপনারা জানেন, এদেশের বিচারব্যবস্থা ব্যবহার করে নির্দদলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিলের মাধ্যমে নির্বাচন ব্যবস্থাকে ধ্বংসের দিকে ঠেলে দিয়েছিল আওয়ামী লীগ। পরবর্তীতে ২০১৪ সালের ৫ জানুয়ারি রাতের অন্ধকারে ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে এদেশের গণতন্ত্রকে হত্যা করা হয়।

তিনি বলেন, ২০১৪ সালের ধারাবাহিকতায় ২০১৮ সালের ৩০ ডিসেম্বরও নির্বাচনের নামে আরেকটি নাটক মঞ্চস্থ করে আওয়ামী লীগ। বর্তমানে দেশের নির্বাচন ব্যবস্থা ধ্বংসের চূড়ান্ত রূপ নিয়েছে।

নতুন নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতি সংলাপের নামে নাটক করছেন মন্তব্য করে ছাত্রদলের এই সাধারণ সম্পাদক বলেন, একদিকে রাষ্ট্রপতি নাটক করছেন, অন্যদিকে প্রধানমন্ত্রী গণভবনে সার্চ কমিটির নামে নিজের পছন্দের লোকদের তালিকা করছেন।

তিনি বলেন, ছাত্রদলের একজন কর্মী হিসেবে আমরা বলে দিতে চাই, আমারা রাজপথ ছেড়ে যাইনি। আমরা রাজপথে আছি। মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষ্যে, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ১৯ দফা কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে এবং আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের নেতৃত্বে ছাত্রদল রাজপথে আছে এবং থাকবে।

ঢাকা মহানগর বিএনপি আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম,যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, ডাকসুর সাবেক ভিপি মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি আব্দুস সালাম এবং উত্তরের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ছাত্রদল,প্রস্তুত,বুলেট,ইকবাল হোসেন শ্যামল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close