• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
  • ||

জিয়া স্বাধীনতাবিরোধীদের সংসদে জায়গা দিয়েছিলেন: ইনু

প্রকাশ:  ২৩ ডিসেম্বর ২০২১, ১৬:১৪
নিজস্ব প্রতিবেদক

‘এই দেশকে গড়ার জন্য আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম। আমাদের সামনে একটা চ্যালেঞ্জ ছিলো। সেই চ্যালেঞ্জ এখনো আছে। এখনো দেশে ধর্ম নিয়ে রাজনীতি চলে। আমাদের লক্ষ্য ছিলো বাংলাদেশের মাটিতে ধর্ম নিয়ে কোনো রাজনীতি চলবে না। আজো সেই রাজনীতি বন্ধ হয়নি। জিয়াউর রহমান স্বাধীনতাবিরোধীদের দেশে এনেছিলেন, সংসদে জায়গা দিয়েছিলেন।’

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাজধানীর শহীদ মতিউর রহমান পার্কে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) আয়োজিত বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন ঢাকা-৮ আসনের সংসদ সদস্য ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটিতে বসবাসরত মুক্তিযোদ্ধা ও এ অঞ্চলে যুদ্ধে শহীদদের পরিবারকে সংবর্ধনা দেওয়া হয়।

রাশেদ খান মেনন বলেন, আজকে আমরা দেশের এত উন্নয়ন করছি, দেশ এগিয়ে যাচ্ছে কিন্তু দুর্নীতি এতো প্রবল আকার ধারণ করছে, উন্নয়নের ফসলগুলোকে দুর্নীতি খেয়ে ফেলছে।

তিনি বলেন, আমরা যারা মুক্তিযোদ্ধা ছিলাম। আমাদের বয়স হয়ে গেছে। সেই গৌরবকে এগিয়ে নিয়ে যাবে নতুন প্রজন্ম। নতুন প্রজন্মকে সেই চেতনা লালন করতে হবে।

ঢাকা দক্ষিণ সিটির মেয়র ফজলে নূর তাপসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল হাসান, ফিরোজ রশিদ, সৈয়দ আবু হোসেন বাবলা, মৃণাল কান্তি দাস। এছাড়া উপস্থিত ছিলেন সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, আওয়ামী লীগের কেন্দ্রীয় ও মহানগরীর নেতৃবৃন্দ এবং ঢাকা দক্ষিণ সিটির কর্মকর্তারা।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

রাশেদ খান মেনন,জিয়াউর রহমান,সংসদ,ওয়ার্কার্স পার্টি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close