• শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮
  • ||

‘আমরা সবাইকে একসুতায় গাঁথতে পারছি না’

প্রকাশ:  ০৭ ডিসেম্বর ২০২১, ১৯:২৪
নিজস্ব প্রতিবেদক

‘আমরা সবাইকে একসুতায় গাঁথতে পারছি না। সবাই তার চিকিৎসার কথা বলছে। আপনারা আজ এখানে যারা এসেছেন সবাই খালেদা জিয়ার শর্তে একটা গোলটেবিল আয়োজন করেন। আমরা আপনাদের সঙ্গে বিনা-দ্বিধায় আসবো।’

মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তিনতলায় আবদুস সালাম হলে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) আয়োজিত ‘স্বাধীন বাংলাদেশের বিপন্ন মানবতা ও খালেদা জিয়া’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

জাতি ও গণতন্ত্রের স্বার্থে খালেদা জিয়া আপস করবেন না জানিয়ে তিনি বলেন, আপনারা সেই বিশ্বাস করতে পারেন। আপনারা যদি সত্যিকার অর্থে খালেদা জিয়ার চিকিৎসা চান তাহলে সরকারের পতনের জন্য রাস্তায় নামেন। খালেদা জিয়াকে ‘মাদার অব ডেমোক্রেসি’ বলেছিলাম সেটা তাকে খুশি করার জন্য নয়। আজ শুধু দেশেই নয় সারা বিশ্বে প্রমাণিত হয়েছে।

সরকার ভয় পায় উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, সরকার চিকিৎসার জন্য যদি ব্যবস্থা নেয় তাহলে আন্দোলন কী থেমে যাবে? নাকি আরও আন্দোলন বাড়বে। অন্যরা কী বসে থাকবেন? এসব চিন্তা করেই সরকার ভয়ে আছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইঙ্গিত করে তিনি বলেন, আপনিই যেহেতু তার চিকিৎসা নেওয়ার সিদ্ধান্ত দেবেন তাহলে জাতির উদ্দেশে বলে দেন কি করবেন। মৃত্যুর আগ পর্যন্ত কোনো চিকিৎসা হবে না বলে দেন। আপনি যখন একমাত্র বাধা খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে আমরাও সিদ্ধান্ত নেব আমরা আপনাকে রাখবো কি রাখবো না।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

গয়েশ্বর চন্দ্র রায়,বিএনপি,খালেদা জিয়া
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close