• বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮
  • ||

খালেদা জিয়াকে তিলে তিলে হত্যা করা হচ্ছে: মির্জা ফখরুল

প্রকাশ:  ০৩ ডিসেম্বর ২০২১, ১৪:৩২
নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে তিলে তিলে সচেতনভাবে হত্যা করা হচ্ছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দেশনেত্রীকে বিদেশে চিকিৎসা করার সুযোগ দেন। এটা কোনো দয়ামায়া,মহানুভবতা বা মানবিক ব্যাপার নয়। এটা তার নাগরিক অধিকার।

শুক্রবার (৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে চিকিৎসা’র দাবিতে জাতীয়তাবাদী কৃষকদল আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে মির্জা ফখরুল এসব কথা বলেন।

খালেদা জিয়াকে দেশের বাইরে নিয়ে চিকিৎসা করার যৌক্তিকতা তুলে ধরে তিনি বলেন, তার রক্তক্ষরণ হচ্ছে। লিভার সিরোসিস অত্যন্ত মারাত্মক রোগ। এদেশে তার যথাযথ চিকিৎসা নাই। এটা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও জার্মানিতে হয়। তার যদি আবার রক্তক্ষরণ হয় তবে তিনি বাঁচবেন না। তাই আমাদের দাবি, তাকে বিদেশে নিয়ে চিকিৎসার সুযোগ দেওয়া হোক।’

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়া ও গণতন্ত্র অবিচ্ছেদ্য। এটা আলাদা করা যায় না। এদেশে কজন নেতা আছেন, যারা কারাগারে থেকে, হাসপাতালে থেকে দেশের জন্য সংগ্রাম করছেন। খালেদা জিয়া মাথা নুয়াননি। তিনি মানুষের অধিকারের জন্য সংগ্রাম করছেন। তাই তার অধিকার হচ্ছে চিকিৎসা পাওয়ার। আমাদের অধিকার হচ্ছে, ভোটের অধিকার ফিরে পাওয়ার, গণতন্ত্র ফিরে পাওয়ার।’

আদালতের রায়ে ১৭ বছর কারাদণ্ডে দণ্ডিত খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নেওয়ার সুযোগ নেই- সরকারের শীর্ষ মন্ত্রীরা এমন মন্তব্য করলে তার জবাবে মির্জা ফখরুল বলেন, আপনারা বলছেন, তিনি সাজাপ্রাপ্ত। কিন্তু সাজাপ্রাপ্ত হলেও তিনি তো দেশের নাগরিক। তার তো অধিকার আছে চিকিৎসা করার।

তিনি বলেন, আজকে যদি খালেদা জিয়াকে সরকার বিদেশে না পাঠায়, যদি আমরা গণতন্ত্রকে রক্ষা করতে না পারি তাহলে এ দেশের অস্তিত্ব বিলুপ্ত হয়ে যাবে।

গণতন্ত্র রক্ষার আন্দোলনে তরুণদের শরিক হওয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, আমাদের দায়িত্ব হল, আজ আমাদের জেগে উঠতে হবে। দুরাত্মা, দুঃশাসনকে পরাজিত করে সত্যিকার অর্ধে ন্যায়,সত্য সুন্দর ও মুক্ত গণতন্ত্রের রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে।

সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, জাতীয়তাবাদী কৃষক দলের সভাপতি হাসান জাকির তুহিনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

পূর্বপশ্চিম- এনই

বিএনপি,খালেদা জিয়া,মির্জা ফখরুল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close