• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে বিএনপির কর্মসূচি ঘোষণা

প্রকাশ:  ২৪ নভেম্বর ২০২১, ১৫:০৬
নিজস্ব প্রতিবেদক

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশ নেওয়ার দাবিতে আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে তার দল।

বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় নেতা এবং অঙ্গ-সহযোগী সংগঠনের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি জানান, খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসা নিশ্চিতের দাবিতে ২৫ নভেম্বর রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে জাতীয়তাবাদী যুবদল। রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ হবে। ২৬ নভেম্বর বাদ জুমা সারাদেশের মসজিদে মসজিদে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া করা হবে। এছাড়া অন্যান্য ধর্মাবলম্বীরা নিজ নিজ উপাসনালয়ে প্রার্থনা করবে।

২৮ নভেম্বর রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। ঢাকায় জাতীয় প্রেসক্লাবে বিক্ষোভ পালিত হবে।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার অবস্থা ভেরি ক্রিটিক্যাল। চিকিৎসকরা সবাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এই মুহূর্তে তা বিদেশে নেওয়ার প্রয়োজন। সরকার চায় না খালেদা জিয়া বেঁচে থাকুক, তাই তাকে বিদেশে নেওয়ার সুযোগ দিচ্ছে না। সমস্ত দায়ভার সরকারকেই নিতে হবে।

দলীয় কর্মসূচি নির্ধারণে বুধবার দুপুর ১টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির যৌথ সভা হয়।

সভায় সভাপতিত্ব করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভায় বিএনপির যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক ও সহসাংগঠনিক সম্পাদকরা উপস্থিত ছিলেন। এছাড়া অঙ্গসহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরাও উপস্থিত ছিলেন। সভায় এই উপরোল্লিখিত কর্মসূচি গ্রহণ করা হয়।

পূর্বপশ্চিমবিডি/এসএস

খালেদা জিয়া
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close