• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

খালেদা জিয়া আবার প্রধানমন্ত্রী হবেন: টুকু

প্রকাশ:  ২৬ অক্টোবর ২০২১, ১৪:৫৭
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন হবে, নির্বাচন হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেন, খালেদা জিয়া আবার প্রধানমন্ত্রী হবেন। কে বলেছে, বিএনপি আন্দোলন করে না? বিএনপি আন্দোলন করে বলেই তো ২৫ লাখ মামলা হয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আজকে আমরা দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে মিছিল করতে চেয়েছিলাম। সরকারের পুলিশ বাহিনী ছেলেদের ওপর লাঠিচার্জ, মারপিট, আটক ও গুলি ছুড়ে ছত্রভঙ্গ করে দিল। আজকের মিছিলের জন্য কত নেতা-কর্মীকে গ্রেপ্তার করবে এবং ভুয়া মামলা দেবে সেটা সরকারই জানে।

চারদিকে ভয়ের সাংস্কৃতিক চালু হয়েছে মন্তব্য করে বিএনপির সিনিয়র এ নেতা বলেন, একটা সময় আমরা ডাক দিয়েছি। তখন রিকশাওয়ালা দোকানদার মাঠে নেমে আসত। এখন আর সেই অবস্থা নেই। এখন আন্দোলনে নামার আগে ভয় চাপে, যদি আমি গুলিবিদ্ধ হই কিংবা গ্রেপ্তার হই, তাহলে আমার পরিবারের কী হবে।

আওয়ামী লীগ সেক্যুলারের কথা বলে জানিয়ে টুকু বলেন, তারা সেক্যুলারের কথা বলে মন্দিরে কোরআন রাখার নাটক সাজায়। আমি বিশ্বাস করি না যে কোনো হিন্দু কোরআন রাখতে পারে। কোরআন রাখে তারা, যারা ক্ষমতায় যেতে চায়।

নেতাকর্মীদের উদ্দেশ্য বিএনপির এই নেতা বলেন, আমরা আন্দোলনের প্রস্তুতি নিচ্ছি, রাজপথে নেমে ফিরে আসার সুযোগ নেই। আমাদের নেতা তারেক রহমান খুব ভেবে চিন্তে আন্দোলনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। বিদেশিরা আমাদের ক্ষমতায় বসিয়ে দেবে না, রাজপথে আন্দোলন করতে হবে। আন্দোলন ছাড়া এ সরকারকে হটানো যাবে না।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির প্রথম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, সভাপতি আব্দুল করিম আব্বাসীসহ ২০ দলীয় জোটের নেতারা।

পূর্বপশ্চিমবিডি/এআই

খালেদা জিয়া,বিএনপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close