• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

জ্বর কমছেই না খালেদা জিয়ার

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০২১, ১০:০৭
নিজস্ব প্রতিবেদক

প্রতিদিন ওষুধ পরিবর্তন করে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জ্বর কমানোর চেষ্টা করা হচ্ছে। তবু জ্বর কমছে না। ঘন ঘন জ্বরই ভোগাচ্ছে খালেদা জিয়াকে। গতকালও তার শরীরে তাপমাত্রা ছিল ১০১ ডিগ্রি। বারবার জ্বর আসার কারণ খুঁজছে মেডিক্যাল বোর্ড। এ জন্য নতুন করে স্বাস্থ্যের বেশ কিছু পরীক্ষা করা হচ্ছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

টেস্ট রিপোর্টের উদ্ধৃতি দিয়ে বিএনপি চেয়ারপারসনের একজন চিকিৎসক জানান, রক্তে প্রদাহের মাত্রা বেশি। অর্থাৎ রক্তে সংক্রমণ আছে। এটি অস্বাভাবিক। রক্তের হিমোগ্লোবিনেরও ঘাটতি রয়েছে। যার মাত্রা ৯ গ্রামের কাছাকাছি। ডায়াবেটিসও খুব একটা নিয়ন্ত্রণে নেই। ইনসুলিনের মাত্রা ১২-১৩ এর মধ্যে ওঠানামা করছে। ৮-১০ এর মধ্যে রাখার চেষ্টা করা হচ্ছে।

বিএনপি চেয়ারপারসনের চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের এক সদস্য জানান, চিকিৎসায় খালেদা জিয়াকে আরও ১০ দিন এভারকেয়ার হাসপাতালে থাকতে হবে। গতকালও বোর্ড পর্যালোচনা বৈঠক করেছে। মূলত জ্বরই এখন খালেদা জিয়াকে ভোগাচ্ছে। এ কারণে খাবার খাওয়ায় তার তেমন কোনো রুচি নেই। শরীরও দুর্বল। সেই সঙ্গে কিডনির ক্রিয়েটিনিন বর্ডার লাইন ক্রস করেছে। শরীরের থরো চেকআপ করা হচ্ছে। হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালে খালেদা জিয়াকে দেখতে গিয়েছিলেন তার ভাইয়ের ছেলে ও ছেলের স্ত্রীসহ তিনজন। এ ছাড়া বিএনপি নেতারা তাদের নেত্রীকে দেখতে হাসপাতালে ভিড় করেন। কিন্তু সবাইকে অনুমতি দেওয়া হয় না। অনেকে বাসা থেকে খালেদা জিয়ার পছন্দমতো খাবার নিয়ে আসেন।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রোগমুক্তি ও তার সুস্থতার জন্য গতকালও সারাদেশে বিএনপির নেতাকর্মীরা বিভিন্ন মসজিদে দোয়া মিলাদ কর্মসূচি পালন করেছে।

পূর্বপশ্চিমবিডি/আর

খালেদা জিয়া
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close